কমনওয়েলথ গেমসে প্রথম দিনই বড় সাফল্য ভারতের। বক্সিংয়ে পাকিস্তানের প্রতিপক্ষকে উড়িয়ে দিলেন শিবা থাপা (Shiva Thapa)।
বার্মিংহাম: কমনওয়েলথ গেমসে প্রথম দিনই বড় সাফল্য ভারতের। বক্সিংয়ে পাকিস্তানের প্রতিপক্ষকে উড়িয়ে দিলেন শিবা থাপা (Shiva Thapa)। পৌঁছে গেলেন প্রি কোয়ার্টার ফাইনালে।

রিংয়ে দাপট

কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) বক্সিংয়ে ৬৩.৫ কেজি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করছেন শিবা থাপা। প্রথম ম্যাচেই অবশ্য তাঁর সামনে ছিল কঠিন পরীক্ষা। প্রতিপক্ষ বক্সার সুলেমান বালোচ ধারে ও ভারে শিবার চেয়ে হয়তো অনেকটাই পিছিয়ে। কিন্তু হাজার হোক তিনি পাকিস্তানের প্রতিনিধিত্ব করছিলেন। আর ভারত-পাক মুখোমুখি সাক্ষাৎ মানেই, সে যে ক্ষেত্রেই হোক না কেন, শুরু হয়ে যায় স্নায়ুর লড়াই।
লড়াইয়ে অঙ্ক কষে প্রতিপক্ষকে ধরাশায়ী করলেন শিবা। শুরু থেকেই রিংয়ে দেখা গেল শিবার দাপট। প্রতিদ্বন্দ্বীকে কার্যত দাঁড়াতেই দেননি তিনি। ৫-০ ব্যবধানে উড়িয়ে দিলেন। লাইট ওয়েল্টার বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন ভারতের ২৮ বছর বয়সী বক্সার। পাঁচবারের এশিয়া চ্যাম্পিয়ন বক্সারের সামনে কার্যত দাঁড়াতেই পারেননি বালোচ।
ভারতীয় মহিলা টেবিল টেনিস দলও প্রথম দিনে নেমেছিল। আর নেমেই জয় পেলেন মণিকারা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই একেবারে দাপুটে ভঙ্গিমায় জয় অর্জন করে নিল ভারতীয় মহিলা টেবিল টেনিস দল। এদিন ডবলস ইভেন্টে প্রথমে খেলতে নামেন শ্রীজা অকুলা ও রিথ টেনিসন জুটি। তারা দক্ষিণ আফ্রিকান জুটি লেইলা এডওয়ার্ডস ও দনীশা পটেলের জুটিকে ১১-৭, ১১-৫, ১১-৫ স্কোরলাইনে স্ট্রেট গেমে পরাজিত করে। এর পরের ম্যাচে সিঙ্গেলসে নামেন মণিকা বাত্রা (Manika Batra)। তিনিও দাপটের সঙ্গে নিজের ম্যাচ জিতে নেন।

২৭ বছর বয়সি মণিকা মুশফিকু কালামকে ১১-৫, ১১-৩, ১১-২ স্কোরলাইনে স্ট্রেট গেমে পরাজিত করেন। এই ম্যাচের ফলাফল দেখলেই ঠিক কতটা দাপটের সঙ্গে মণিকা বাত্রা তার প্রতিপক্ষকে পরাজিত করেন, তা খুব সহজেই বোঝা যায়। এর পরের ম্যাচে শ্রীজা অকুলা ডবলসে জয়ের পর সিঙ্গেলসে নিজের ম্যাচ খেলতে নামেন। সেখানেও জয় পান শ্রীজা। এর ফলে টানা তিন ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টাইও জিতে যায় ভারত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours