জুলাই ২৯। মোহনবাগান (Mohun Bagan) প্রেমীদের জন্য দিনটি বিশেষ তাৎপর্যের। কারণ এই দিনটিই মোহনবাগান দিবস হিসাবে পালিত হয়। গত ২ বছর যদিও করোনার ধাক্কায় কোনও অনুষ্ঠান হয়নি।

কোভিড কাঁটা পেরিয়ে ২ বছর পর সাড়ম্বরে পালিত হল মোহনবাগান দিবস (Mohun Bagan Day)। সেই চেনা ছবি, চেনা উন্মাদনা সবুজ-মেরুন তাঁবু জুড়ে। সকালেই নিজেদের মাঠে প্রথম বার অনুশীলন করতে নামে এটিকে মোহনবাগান (ATK Mohun bagan)। দুপুরে একটি প্রর্দশনী ম্যাচ। বিকেল গড়াতেই শুরু অনুষ্ঠান। পৌষালি বন্দ্যোপাধ্যায়ের গানে প্রথম এক ঘণ্টা মজলেন সদস্য সমর্থকরা। এরপর শুরু পুরস্কার বিতরণী অনুষ্ঠান। মোহনবাগান রত্ন পেলেন শ্যাম থাপা। জীবনকৃতি সম্মান পেলেন বলাই দে। বর্ষসেরা ফুটবলারের সম্মান পেলেন লিস্টন কোলাসো। সেরা ফরোয়ার্ডের পুরস্কার তুলে দেওয়া হল কিয়ান নাসিরির হাতে।

মোহনবাগান রত্ন সম্মান পেয়ে আপ্লুত শ্যাম থাপা। এ দিকে মঞ্চ থেকে মোহনবাগানকে কলকাতা লিগ খেলার অনুরোধ করেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। দেবাশিস দত্ত সে প্রসঙ্গে বলেন, ‘এটা রাজ্য সরকারের টুর্নামেন্ট নয়। আইএফএ-র টুর্নামেন্ট। এখনও আইএফএ-র থেকে পাওনা অর্থ পাইনি।’ শেষবেলায় চন্দ্রবিন্দুর গানে আরও বর্ণময় হল অনুষ্ঠান।

শুক্রবার মোহনবাগান দিবস। সেই দিনই ক্লাবের মাঠে অনুশীলন শুরু হয়ে গেল এটিকে মোহনবাগানের। আনুষ্ঠানিক ভাবে অনুশীলন শুরু হবে শনিবার বিকেলে। এ দিন কোচ জুয়ান ফেরান্দো বেশ কয়েক জন ফুটবলারকে নিয়ে হালকা গা ঘামান। তাঁদের মধ্যে ছিলেন লিস্টন কোলাসো, কিয়ান নাসিরি, হুগো বুমোস, প্রীতম কোটাল, প্রণয় হালদার এবং আরও কিছু ফুটবলার।


দুপুর দেডটার সময়ে গোষ্ঠ পালের মূর্তিতে মাল্যদান করে সূচনা করা হয় মোহনবাগান দিবসের। এর পর একটি প্রীতি ম্যাচ আয়োজিত হয়েছিল প্রাক্তন ফুটবলারদের নিয়ে। বিকেল ৫টা থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাড়ে ৬টা থেকে হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। মোহনবাগান রত্ন প্রদান এবং গত মরসুমের ক্লাবের সেরা ক্রীড়াবিদদের সম্মানিত করে সবুজ-মেরুন শিবির। মোহনবাগানরত্ন পেলেন শ্যাম থাপা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours