রাজ্যে রাজনৈতিক উত্তাপ চরমে এই আবহে বাংলার বিভিন্ন জেলার তাপমাত্রা হচ্ছে ঊর্ধ্বমুখী। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় আজ আকাশ মেঘলা থাকবে সেখানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজ কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং ২০ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে থাকবে।বাংলাদেশের উপর তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বাংলার বহু জেলায় জলীয়বাষ্প ঢুকছে।এর জেরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও ঠাণ্ডা ফেরার কোনো আশা নেই।যত দিন এগোবে তাপমাত্রার পারদ চড়বে।


আজ দার্জিলিং, কালিম্পং বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগণা ,দক্ষিণ ২৪ পরগণা ,২ মেদিনীপুর ,কলকাতা, হাওড়া, হুগলি ,পুরুলিয়া ,ঝাড়গ্রাম মুর্শিদাবাদ, নদিয়াতে। আজ থেকে বাড়বে উত্তরবঙ্গের হিমালয়ের সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা। আবার অন্যদিকে, দক্ষিণবঙ্গে বৃষ্টি কেটে গেলে বাড়বে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা। তবে শীতের বিদায় হয়ে গেলেও আগামী ২৪ ঘন্টার পর থেকে চারদিন খুব মনোরম আবহাওয়া থাকবে বাংলা জুড়ে। আগামী কয়েক দিন রাতের তাপমাত্রা সেরকম কোনো পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours