রাজ্যের করোনা ভাইরাস পরিস্থিতি মোটেই সুখকর নয়। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাশাপাশি রাজ্যের বাইরে থেকে অনেকে আসার কারণ সংক্রমণ আরও বাড়ছে বলে আগেই দাবি করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রেক্ষিতেই এবার RT-PCR টেস্ট নিয়ে বড় ঘোষণা করলেন তিনি।

জানিয়ে দিলেন, পশ্চিমবঙ্গে ঢুকতে গেলে করতেই হবে RT-PCR টেস্ট।

বাইরের রাজ্য থেকে অনেকেই আসছেন বাংলায়। কোভিড আবহে এইভাবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে ধারণা অনেকেরই। তাই সামগ্রিক পরিস্থিতির কথা মাথায় রেখেই এই RT-PCR টেস্ট বাধ্যতামূলক করলেন মুখ্যমন্ত্রী। ভিন রাজ্য থেকে পশ্চিমবঙ্গে প্রবেশের জন্য এই টেস্ট আবশ্যিক। যদিও যারা করোনা টিকার দুটি ডোজ নিয়েছেন, তাদেরও ক্ষেত্রেও RT-PCR টেস্ট বাধ্যতামূলক কিনা, সে বিষয়ে স্পষ্টভাবে কিছু জানান হয়নি। তবে মমতা জানিয়েছেন, আন্তঃরাজ্য যে সীমান্তগুলি আছে, সেখানে এই টেস্ট বাধ্যতামূলক। বেশি লোক না পাওয়া গেলেও ভলান্টিয়ার্স, স্থানীয় ছেলেমেয়েদের নিয়োগ করতে হবে বলেও পরামর্শ দেন তিনি।




এদিকে আজ রাজ্যের কোভিড আবহ নিয়ে বড় হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, অনেকেই কথা শুনছেন না, মাস্ক পরছেন না। রাস্তায় মাস্ক ছাড়া ঘুরছেন, শুধু কোথাও খেতে যাওয়ার আগে বা ঢোকার আগে মাস্ক পরে নিচ্ছেন নাহলে ঢুকতে পারবেন না। এতে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। এই প্রেক্ষিতেই মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, বাংলার করোনা গ্রাফে যদি আগামী কয়েকদিনে উন্নতি না হয় তাহলে আরও কড়া বিধিনিষেধ আরোপ হতে পারে। মমতার কথায়, আগামী ১৫ দিন খুবই গুরুত্বপূর্ণ। মমতা অনুরোধ করে বলেন, হাতে গ্লাভস পরুন। গ্লাভস না থাকলে স্যানিটাইজার ব্যবহার করুন। ছেলেরা যদি বাজারে বা কোথাও বেরোন তাহলে টুপি পরুন, মেয়েরা কাপড় দিয়ে চুল ঢেকে রাখুন।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours