পাকিস্তান সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়স্থল এবং সারা বিশ্বই এটা জানে। বিশ্ব জানে পাকিস্তান সরকার ও সেনাবাহিনী সন্ত্রাসীদের লালন-পালন করে এবং তারপর ভারতসহ সারা বিশ্বে আতঙ্ক ছড়ানোর জন্য রপ্তানি করে। কিন্তু একটা কথা আছে যে আগুন নিয়ে খেললে তার নিজের হাতই পুড়ে যায়। অনেক সময় এই সন্ত্রাসীরা খোদ পাকিস্তানেই হামলা করে এবং এখানকার সরকার ও সেনাবাহিনীর ব্যাপক ক্ষতি করে।বেলুচিস্তানে এমনই একটি হামলা চালায় সন্ত্রাসীরা।
পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের কেচ জেলায় নিরাপত্তা বাহিনীর একটি চেকপোস্টে জঙ্গিদের হামলায় ১০ সেনা নিহত হয়েছে। বৃহস্পতিবার পাকিস্তান সেনাবাহিনী এ তথ্য জানিয়েছে। সেনাবাহিনীর মিডিয়া বিভাগ ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) জানিয়েছে যে, ২৫-২৬ জানুয়ারী মধ্যবর্তী রাতে সন্ত্রাসীরা এই হামলা চালায়।

সেনাবাহিনীর মতে, এই হামলায় ১০ জন সৈন্য নিহত হয়েছিল, সেনাবাহিনীর পাল্টা জবাবে, একজন সন্ত্রাসী নিহত হয়েছিল এবং আরও অনেকে আহত হয়েছিল। সেনাবাহিনী তিন সন্ত্রাসীকে ধরেছে। এখনও কোনও সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

পাকিস্তান তার নিজের দেশের নাগরিকদের ওপর নৃশংসতা চালায় এবং সারা বিশ্বও তা জানে। ১৯৪৭ সালে পাকিস্তান গঠনের পর থেকেই বেলুচিস্তানের মানুষ নিজেদের জন্য আলাদা দেশ দাবী করে আসছে। পাকিস্তান সরকার ও সেনাবাহিনী বেলুচিস্তানের জনগণকে তাদের অধিকার দেয় না এবং তারা বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হয়। এ কারণে বেলুচিস্তানে অনেক বিদ্রোহী গোষ্ঠী সক্রিয় রয়েছে।

ইরান ও আফগানিস্তানের সীমান্তবর্তী বেলুচিস্তান প্রদেশটি দীর্ঘদিন ধরে সহিংস বিদ্রোহের কেন্দ্রস্থল। বেলুচ বিদ্রোহী গোষ্ঠীগুলি অতীতে এই অঞ্চলে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর (সিপিইসি) প্রকল্পগুলিকে লক্ষ্য করে বেশ কয়েকটি হামলা চালিয়েছ। 

Press CARD News 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours