ফের এক বিজেপি নেতার মন্তব্যে শোরগোল রাজ্য রাজনীতি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে এবার বেসুরো হাওড়ার বিজেপি নেতা রন্তিদেব সেনগুপ্ত। কিছুদিন আগেই ব্যাঙ্কিং ব্যবস্থা নিয়ে একটি মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যাতে ব্যাঙ্ক দেউলিয়া হওয়ার বক্তব্য থাকে। আর সেই বক্তব্যকেই হাতিয়ার করে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন রন্তিদেব সেনগুপ্ত। ফেসবুক পোষ্টে রন্তিদেব সেনগুপ্ত লিখেছেন, 'ইন্দিরা গান্ধি ব্যাঙ্ক জাতীয়করণ করেছিলেন। তাতে আমরা নিশ্চিন্ত হয়েছিলাম। তারপর থেকেই আমাদের সামান্য সঞ্চয়ের টাকাটুকু রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কেই রেখেছি। নিশ্চিন্ত থেকেছি। এতদিন পর আবার আমাদের নিরাপত্তা বোধে আঘাত লাগছে। সরকার বাহাদুর আবার এক অনিশ্চিত জীবনের দিকে ঠেলে দিয়ে মাথাপিছু ৫ লক্ষ টাকা ধরিয়ে দিয়ে মহান সাজতে চাইছেন।'

এরপর আরও আক্রমণাত্মক হয়ে রন্তিদেব সেনগুপ্ত লিখেছেন, 'দেশের প্রধানমন্ত্রী সম্প্রতি বলেছেন, ব্যাঙ্ক ফেল করলে প্রত্যেক আমানতকারীকে ৫ লক্ষ টাকা করে দেবেন সরকার বাহাদুর। কিন্তু দেশের প্রধানমন্ত্রী এখন ব্যাঙ্ক ফেল করার আগাম একটি গাওনা গাইছেন কেন? বেচে দেওয়ার এক ভয়াবহ খেলায় নেমেছেন তাঁরা। সে খেলায় আদানি আম্বানিদের ভারত ধনে মানে আরও সম্পদশালী হয়ে উঠবে হয়তো, কিন্তু আমরা এসে পৌঁছব সর্বনাশের দ্বারপ্রান্তে। কল্যাণকামী রাষ্ট্র থেকে এই রাষ্ট্রটিকে তাঁরা ক্রমশ একটি ব্যবসায়িক রাষ্ট্রে পরিণত করতে চাইছেন।' একুশের নির্বাচনে গোহারা হেড়ে যাওয়ার পর একাধিক বিজেপি নেতা বেসুরো হয়েছেন। সেই তালিকায় নাম উঠল রন্তিদেবের। হাওড়ার দক্ষ বিজেপি নেতা ও সংগঠক রন্তিদেবের তরফে এই কটাক্ষ বিশেষ ইঙ্গিত দিচ্ছে।

২০১৯ লোকসভা নির্বাচন ও একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে ভোটে লড়েছিলেন রন্তিদেব। কিন্তু দুবারেই হার দেখতে হয়েছে। একুশের বিধানসভা নির্বাচনে দক্ষিণ হাওড়ায় দলের তরফে প্রার্থী করা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন রন্তিদেব। যদিও পরবর্তীতে ভোটের ময়দানে নামেন। কিন্তু আচমকাই ব্যাঙ্কের বেসরকারিকরণ নিয়ে রন্তিদেবের এই মন্তব্য ও সরাসরি মোদিকে কটাক্ষ রাজনৈতিক মহলে জল্পনা শুরু করে দিয়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours