মাদক পাচারকারীদের বিরুদ্ধে বড়সড় সাফল্য পেল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। উদ্ধার হল প্রায় ৯ কেজি ৫০০ গ্রামের মতো হেরোইন। যার মূল্য আন্তর্জাতিক বাজারে ৪৫ কোটি টাকার কাছাকাছি বলে জানিয়েছেন এসটিএফ আধিকারিকরা। ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে তিন পাচারকারীকে। মঙ্গলবার এই অভিযান চালানো হয়। ধৃতদের পরিচয় এখনও গোপন রেখেছেন তাঁরা। ধৃতরা আন্তঃরাজ্য ও আন্তঃদেশীয় পাচারকারী বলে এসটিএফ সূত্রে জানা গেছে।

এক আধিকারিক বলেন, দু'‌টি পৃথক অভিযানে এই সাফল্য এসেছে। সূত্র মারফত তাঁরা মুর্শিদাবাদের একটি দলের সন্ধান পান। যারা পাচারের উদ্দেশ্যে এক বিপুল পরিমাণ হেরোইন অন্য রাজ্য থেকে নিয়ে এসেছে। এরপরেই বহরমপুর থানা এলাকায় এক ব্যক্তির সন্ধান পাওয়া যায়। যার কাছে এই মাদক রাখা আছে। সেইমতো অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে ধরে তার কাছে ২ কেজি ৭০০ গ্রাম এই নিষিদ্ধ মাদক পাওয়া যায়। জেরায় ধৃত জানায় হেরোইন নিয়ে আসা হয়েছিল মধ্যপ্রদেশ থেকে। অভিযুক্তের বিরুদ্ধে বহরমপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
আরেকটি অভিযান সম্পর্কে ওই আধিকারিক জানিয়েছেন, দার্জিলিং জেলার নেপাল সীমান্তে খড়িবাড়ি থানা এলাকায় একটি দলের সন্ধান পাওয়া যায়। যারা বড়সড় পরিমানের হেরোইন পাচার করতে চলেছে। সূত্র মারফত দুই ব্যক্তিকে চিহ্নিত করে ধরা হলে তাদের থেকে প্রায় ৭ কেজির কাছাকাছি এই মাদক উদ্ধার হয়। জেরায় তারা জানিয়েছে, মণিপুর থেকে এই মাদক আনা হয়েছিল এবং নেপালে পাচার করা হত। অভিযুক্তদের একজন মণিপুর এবং অপরজন আসামের বাসিন্দা। দু'জনের বিরুদ্ধেই খড়িবাড়ি থানায় মাদক পাচার সংক্রান্ত মামলা দায়ের হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours