জ্বর নিয়ে আতঙ্ক কমছে না। দক্ষিণবঙ্গের চেয়ে উত্তরবঙ্গের পরিস্থিতি আরও খারাপ। জ্বর, শ্বাসকষ্ট নিয়ে সেখানে শিশু মৃত্যু চলছেই। বুধবারও একই উপসর্গ নিয়ে মারা গেল দু'জন। একজন উত্তরবঙ্গ মেডিক্যালে, অন্যজন মালদহ মেডিক্যালে। ‌এখানেই শেষ নয়। মালদহে পাঁচ শিশুর দেহে করোনা সংক্রমণ মিলেছে। বুধবার দুপুরেই করোনা আক্রান্ত এক শিশুকে সেফ হোম থেকে আশঙ্কাজনক অবস্থায় কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার সকালে সেখানে যে শিশুটি মারা যায়, তার নাম বিপাশা সিংহ। বয়স মাত্র তিন মাস। শ্বাসকষ্ট এবং জ্বর ছিল শিশুটির। নিউমোনিয়ার সংক্রমণ ছিল বলে চিকিত্‍সকেরা জানিয়েছেন। আবার মঙ্গলবার রাতে মালদহ মেডিক্যালে জ্বরে আক্রান্ত হয়ে ৯ বছরের দীপিকা মাহাতো মারা গেছে। পরিবার জানিয়েছে, দু'দিন ধরে জ্বরে ভুগছিল মেয়েটি।
এটা ঘটনা, জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে উত্তরবঙ্গ মেডিক্যাল, মালদহ মেডিক্যাল সহ অন্যান্য হাসপাতালে। বুধবার উত্তরবঙ্গের হাসপাতালগুলি মিলিয়ে মোট ৫০৭ জন শিশু ভর্তি। আবার দক্ষিণ ২৪ পরগণাতেও বছর দুয়েকের এক শিশু করোনায় আক্রান্ত হয়েছে। চিকিত্‍সার জন্য তাকে কলকাতায় পাঠানো হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours