দ্বাদশ শ্রেণির CBSE বোর্ড পরীক্ষা (CBSE Class XII Exam) বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে (Supreme Court) দায়ের হয়েছে পিটিশন। শুক্রবার সেই মামলার শুনানি স্থগিত (Hearing Adjourn) হয়ে গেল। আগামী সোমবার (৩১ মে) আবারও শুনানি (Hearing) হবে। সেদিনই পরীক্ষা বাতিল নিয়ে সম্ভবত চূড়ান্ত রায় দিতে চলেছে শীর্ষ আদালত। শুক্রবার সেই ইঙ্গিতই দিয়েছে সুপ্রিম কোর্ট।
শুক্রবার শুনানির শুরুতেই বিচারপতি এ এম খানউইলকরের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ জানতে চায়, CBSE-কে মামলার কপি পাঠানো হয়েছে কিনা। প্রত্যুত্তরে মামলাকারী তথা আইনজীবী মমতা শর্মা জানান, আজ (শুক্রবার) মামলার কপি পাঠানো হবে। তাতে বিচারপতি খানউইলকর বলেন, 'আপনি সেটা করুন। আমরা সোমবার শুনানি করব।' যদিও 'কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান সার্টিফিকেট সেকেন্ডারি এডুকেশনের (CISCE) আইনজীবী জানান, তিনি আছেন। তাতে অবশ্য রাজি হয়নি শীর্ষ আদালত। সিবিএসই এবং কেন্দ্রকে মামলার কপি দেওয়ার নির্দেশ দেয় ডিভিশন বেঞ্চ। জানানো হয়, আগামী সোমবার সকাল ১১ টায় ফের মামলার শুনানি হবে।
প্রসঙ্গত, কোভিডের (Coronavirus) জেরে অনিশ্চিত দেশের সিবিএসই (CBSE) দ্বাদশ শ্রেণীর পরীক্ষা। ইতিমধ্যেই কোভিড পরিস্থিতিতে দ্বাদশ শ্রেণি পরীক্ষা বাতিল (Cancelation Of Board Exam) করার জন্য দাবি উঠেছে বেশ কিছুদিন যাবৎ। এই নিয়ে কাউন্সিলের দিক নির্দেশনা চেয়ে ওই আবেদনের শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে (Supreme Court)। উল্লেখ্য, অ্যাডভোকেট মমতা শর্মা দায়ের করা আবেদনে, আদালতকে আদালতকে নির্দিষ্ট সময়সীমার মধ্যে দ্বাদশ শ্রেণির ফলাফল ঘোষণা করার জন্য একটি নির্দিষ্ট পদ্ধতি অবলম্বন করার কথা বলা হয়েছিল।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours