নাইজেরিয়ায় বোকো হারামের হামলায় অন্তত ১১০ জনের প্রাণ গিয়েছে। রবিবার এ কথা জানাল রাষ্ট্রপুঞ্জের হিউম্যানিটরিয়ান কো-অর্ডিনেটর এডওয়ার্ড কালোন।

তিনি একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, 'অন্তত ১১০ জনকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এই হামলায় আরও অনেকে জখম হয়েছেন। এ বছর নিরপরাধ সাধারণ মানুষের উপর এটাই সবচেয়ে ভয়ংকর হামলা। এই নৃশংস হামলা যারা করেছে, তাদের যথাযোগ্য বিচারের আবেদন জানাচ্ছি।'
শনিবার উত্তর-পূর্ব নাইজেরিয়ার মাইডুগুড়ি শহরের কাছে কোশোবে গ্রামে এই রক্তক্ষয়ী হামলার ঘটনা ঘটে। ধানের ক্ষেতে কৃষকদের টার্গেট করেছিল সন্ত্রাসবাদীরা। রবিবার জাবারমারি গ্রামে মৃতদের শেষকৃত্যে হাজির ছিলেন বর্নোর গভর্নর বাবাগানান উমারা জুলুম। ওই গ্রামেই শনিবারের হামলায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকাজ শেষ হওয়ার পর মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, হামলাকারীরা কৃষকদের বেঁধে একের পর এক তাঁদের গলার নলি কেটে দেন। রাষ্ট্রপুঞ্জের তরফে জানানো হয়েছে, মৃতদের অধিকাংশই প্রায় ১০০০ কিলোমিটার দূরের উত্তর-পশ্চিম নাইজেরিয়ায় শোকোতের বাসিন্দা। কাজের খোঁজে তাঁরা গিয়েছিলেন উত্তর-পূর্বে। হামলার পর থেকে ৮ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাঁদের খোঁজে চলছে জোর তল্লাশি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours