এই কোরোনা পরিস্থিতি যে রীতিমতো পাল্টেছে আগের অনেক নিয়ম। এবং প্রতিনিয়ত পাল্টে চলেছে পুরনো অনেক নিয়ম। সংযোজন হয়েছে নতুন নিয়ম । সেরকমই ফের আরও একবার যাত্রীদের সুবিধার্থে নতুন সিদ্ধান্তে উপনীত হলেন ভারতীয় রেল । এই নতুন সিদ্ধান্তের দেশে সাধারণ মানুষের সুবিধা হবে মনে করছেন ভারতীয় রেল ।
এর আগে কোন জায়গায় যেতে হলে আপনাকে রিজার্ভেশন করতে হতো ।মাঝে মাঝে হতোনা টিকিট কনফার্ম । টিকিট কনফার্ম এর জন্য আপনাকে অনেক কাঠ-খড় পোড়াতে হতো। কিন্তু সেই সময় এর অবসান। এবার আর আপনাকে পরিশ্রম করে কাঠ-খড় পুড়িয়ে শুধুমাত্র টিকিট কনফার্ম এর আশায় বসে থাকতে হবে না । এবার ট্রেনের টিকিটের দ্বিতীয় রিজার্ভেশন এর তালিকা ট্রেন ছাড়ার আধঘন্টা আগে প্রকাশ করার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল।
জানা গিয়েছে, পুজোর মরশুমে ৩৯ জোড়া নতুন ট্রেন‌ চালানোর সিদ্ধান্ত নিয়েছেরেল মন্ত্রক। ট্রেন পরিষেবা বাড়াতেই এই ঘোষণা করা হয়েছে রেলের পক্ষ থেকে। রেল মন্ত্রকের পক্ষ থেকে জানা গিয়েছে, প্রাথমিকভাবে সুবিধাজনক তারিখ থেকে এই ট্রেন পরিষেবাগুলি চালু করা হবে। জেনারেল এসি এক্সপ্রেস, শতাব্দী, রাজধানী ও দুরন্ত সহ নতুন ট্রেনের তালিকা প্রকাশ করেছে রেল। ট্রেন ছাড়ার ৩০ মিন আছে প্রকাশ করা হবে দ্বিতীয় রিজার্ভেশন এর তালিকা ।

এর পাশাপাশি জারি থাকছে সেইসব সতর্কবার্তা যা পূর্বে ভারতীয় রেল জানিয়েছিল । তারা জানিয়েছিলেন যে তিনটি সিটের মধ্যে মাঝখানে সিটটিকে রাখতে হবে ফাঁকা। ট্রেনে ওঠার আগে পড়তে হবে মাস্ক ,গ্লাভস। তার পাশাপাশি রেল এর থেকে একটি প্রাথমিক কিট দেওয়া হবে যেখানে স্যানিটাইজার বোতল, মাস্ক ,গ্লাভস ইত্যাদি থাকবে । সেই সমস্ত সতর্কবার্তা প্রতিটি রুটে ট্রেনের ক্ষেত্রে রাখা হয়েছে বলে জানা গেছে ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours