এখনও সঙ্কটমুক্ত নন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে আগের থেকে শারীরিক পরিস্থিতির সামান্য উন্নতি হয়েছে। বাইপ্যাপ সাপোর্টও লাগছে না। আজ, বুধবার সৌমিত্রর ফের করোনা পরীক্ষা করা হবে। কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণে মাঝেমধ্যেই শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছে। তবে তিনি চিকিৎসায় সাড়াও দিচ্ছেন বলে বেলভিউ হাসপাতাল সূত্রে খবর।
গত এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি অভিনেতা। হাসপাতাল সূত্রে খবর, দু’বার প্লাজমা থেরাপিতে কাজ দিয়েছে। শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। প্রয়োজনে আবারও তা করা হতে পারে। অঙ্গ-প্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার। আজ, ফের এমআরআই করা হতে পারে।
হাসপাতালের এক আধিকারিক বলেন, “এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সঙ্কটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।” সৌমিত্রের প্রস্টেটের পুরনো কর্কটরোগ ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস এবং মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে। মেডিক্যাল টিম সর্বক্ষণই তাঁর চিকিৎসায় রয়েছেন। তবে করোনার কারণে মস্তিষ্কে ‘এনসেফালোপ্যাথি’ এখন চিকিৎসকদের চিন্তার কারণ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours