মহারাষ্ট্রের একটি ল্যাবে কোভিড টেস্ট করাতে গিয়ে শ্লীলতাহানির শিকার হলেন এক মহিলা। অভিযোগ, ল্যাবের এক টেকনিশিয়ান ওই মহিলার প্রাইভেট পার্টস থেকে সোয়াবের নমুনা সংগ্রহ করেন। অনাকাঙ্ক্ষিত এই ঘটনায় মহিলা নিজেও তাজ্জব বনে যান। তাঁর অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ল্যাব টেকনিশিয়ানকে মহারাষ্ট্রের অমরাবতী জেলা থেকে গ্রেফতার করেছে পুলিশ। মহারাষ্ট্র পুলিশ বৃহস্পতিবার এই ঘটনা প্রকাশ্যে এনেছে।

মহারাষ্ট্র এর মহিলা ও শিশুকল্যাণ মন্ত্রী যশোমতি ঠাকুর এই ঘটনায় দুঃখ প্রকাশ করেন। অভিযুক্ত টেকনিশিয়ানের বিরুদ্ধে কড়া শাস্তিমূলক পদক্ষেপের হুঁশিয়ারিও দেন মন্ত্রী।

জানা গিয়েছে, অভিযোগকারিণী অমরাবতীর এক শপিং মলে কর্মরত। ২৪ জুলাই তাঁদের এক স্টাফের কোভিড পজিটিভ ধরা পড়ে। এর পর মলের জনা ২৫ স্টাফ অমরাবতীর ওই ল্যাবে গিয়ে সোয়াব টেস্ট করাতে দেন। ওই ২৫ জনের মধ্যে অভিযোগকারিণী মহিলাও ছিলেন।

স্থানীয় বাদনেরা থানার ইনস্পেক্টর বানজারি সংবাদ সংস্থাকে জানান, মঙ্গলবার অমরাবতীর ওই মলের ২৫ জন স্টাফের নাক থেকে সোয়াব সংগ্রহ করা হয়েছিল। এর পর ওই মহিলাকে আলাদা করে ডেকে, কোভিড টেস্টের অছিলায় ফের গোপনাঙ্গ থেকে সোয়াব সংগ্রহ করে অভিযুক্ত।

ঘটনায় হতচকিত মহিলা থানায় অভিযোগ দায়ের করলে, মঙ্গলবার রাতেই ওই ল্যাব টেকনিশিয়ান গ্রেফতার হয়। অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণ (৩৭৬) ছাড়াও ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

নারীকল্যাণ মন্ত্রী যশোমতি জানান, অমরাবতীর কালেক্টর শৈলেশ নাভালের সঙ্গে তাঁর কথা হয়েছে। তিনি আশ্বস্ত করে জানিয়েছেন, অভিযুক্ত টেকনিশিয়ান গ্রেফতার হয়েছে। তাকে রেয়াত করা হবে না। ভবিষ্যতে এ ধরনের টেস্ট করা যাবে না বলে তিনি পরিষ্কার জানিয়ে দেন।

অমরাবতী থেকেই দেশ প্রথম মহিলা রাষ্ট্রপতি (প্রতিভা পাটিল) পেয়েছিল। সেই জেলায় এমন এক ঘটনা মাথা হেঁট করে দিয়েছে বলেই মনে করেন নারীকল্যাণ মন্ত্রী।

বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ১১ হাজার ৭৯৮। বৃহস্পতিবার পর্যন্ত গোটা রাজ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৭২৯ জনের। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ২৬৬ জনের মৃত্যু হয়েছে। একদিনে ১১,১৪৭ নমুনা পজিটিভ এসেছে। সেরে ওঠা রোগীর সংখ্যা ২ লক্ষ ৪৮ হাজার ৬১৫।

এদিকে, গোটা দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৫৪,৮০০। একদিনে মৃত্যু হয়েছে ৭৮৩ জনের। দেশে সংক্রামিত বেড়ে হয়েছে ১৬ লক্ষ ৩৯ হাজার ১৮৪। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫ হাজার ৭৮৬।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours