রবিবার অবধি টানা তিন দিন ভারতে ২৪ ঘন্টায় ৩৮ হাজারের উপর করোনা মামলা ধরা পড়ল। গত ২৪ ঘন্টায় দেশে ৪০ হাজার নতুন করোনা কেস ধরা পড়েছে এবং মৃত্যু হয়েছে ৬৮১ জনের। এর ফলে দেশে মোট সংক্রমণের সংখ্যা ১১ লক্ষ ছাড়িয়ে গেল।
কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের ওয়েবসাইট অনুযায়ী, দেশে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,১৮,০৪৩। এর মধ্যে সক্রিয় মামলার সংখ্যা ৩,৯০,৪৫৯ এবং ৭,০০,০৮৭ জন মারণ এই রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে ২৭,৪৯৭ জনের। সর্বাধিক ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্র। আশঙ্কাকে বাড়িয়ে দিয়ে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) বলেছিল যে, ভারতে করোনা গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে পৌঁছে গিয়েছে। এরই মধ্যে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার সাতটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে কথোপকথন করলেন।

সেই রাজ্যগুলি হল বিহার, আসাম, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ড। অন্যদিকে বাংলায়ও ক্রমশ বাড়ছে আশঙ্কা। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা  ২,২৭৮ জ। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২,৪৮৭। সক্রিয় কেসের সংখ্যা ১৬,৪৯২, সুস্থ হয়ে উঠেছেন ২৪,৮৮৩ জন এবং মৃত্যু হয়েছে ১,১১২ জনের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours