জয় দিয়ে টি-২০ বিশ্বকাপ সফর শুরু করল এ বারের যুগ্ম আয়োজক আমেরিকা। মার্কিনি ক্রিকেটার অ্যারন জোন্সের তান্ডবে কানাডাকে দুরমুশ করল মার্কিন যুক্তরাষ্ট্র। ব্যাট হাতে তিনি রীতিমতো তান্ডব চালিয়েছেন কানার বিরুদ্ধে। যে কারণে ম্যাচের সেরার পুরস্কারও পেয়েছেন তিনি।

১০ ছক্কা হাঁকিয়ে হিরো অ্যারন জোন্স, কানাডাকে দুরমুশ করল USA
১০ ছক্কা হাঁকিয়ে হিরো অ্যারন জোন্স, কানাডাকে দুরমুশ করল USA


কলকাতা: মার্কিন মুলুকে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) শুভ সূচনা হল। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা (Canada)। জয় দিয়ে বিশ্বকাপ সফর শুরু করল আয়োজক আমেরিকা (USA)। মার্কিনি ক্রিকেটার অ্যারন জোন্সের তান্ডবে কানাডাকে দুরমুশ করল মার্কিন যুক্তরাষ্ট্র। ব্যাট হাতে তিনি রীতিমতো তান্ডব চালিয়েছেন কানার বিরুদ্ধে। যে কারণে ম্যাচের সেরার পুরস্কারও পেয়েছেন তিনি।


নিউইয়র্কের ডালাসে ভারতীয় সময় অনুসারে রবিবার সকাল ৬টায় ছিল কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাচ। টস জিতে প্রথমে কানাডাকে ব্যাট করতে পাঠান আমেরিকার ক্যাপ্টেন মনাঙ্ক প্যাটেল। সাদ বিন জাফরের কানাডা প্রথমে ব্যাটিং করে ৫ উইকেটে ১৯৪ রান তোলে। কানাডার ওপেনার নভনীত (৬১) ও নিকোলাস (৫১) হাফসেঞ্চুরি করেন।


১৯৫ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারেই আমেরিকার ওপেনার স্টিভেন টেলরকে (০) ফেরান কালিম সানা। এরপর এরপরে মনাঙ্ক প্যাটেল ও আন্দ্রিস গাউস আমেরিকার ইনিংস এগিয়ে নিয়ে যান। ক্যাপ্টেন মনাঙ্ক ১৬ বলে ১৬ রান করে মাঠ ছাড়েন। এর পরে আন্দ্রিস গাউসের সঙ্গে জুটি বাঁধেন অ্যারন জোন্স। ৪৬ বলে ৬৫ রানের ইনিংস খেলেন আন্দ্রিস গাউস। আমেরিকাকে এরপর জেতানোর দায়িত্ব কাঁধে তুলে নেন অ্যারন জোন্স। শেষ বেলায় তাঁর সঙ্গে জুটি বাঁধেন কোরি অ্যান্ডারসন।


১৭.৪ ওভারেই লক্ষ্য পূরণ করে আমেরিকা। অ্যারন জোন্স ৪০ বলে ১০টি ছক্কা ও ৪ চারে ৯৪ রানে অপরাজিত থাকেন। আর ছয় রান হলেই সেঞ্চুরি পূরণ হত জোন্সের। তা না হলেও, ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন আমেরিকার তারকা জোন্সই। প্রথমবার বিশ্বকাপে খেলছে আমেরিকা। কিন্তু টিম হিসেবে বেশ ভালো। ক’দিন আগেই টি-টোয়েন্টি সিরিজে তারা হারিয়েছে বাংলাদেশকে। এ বার কানাডাকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করল আমেরিকা। এ বার দেখার এই টুর্নামেন্টে তারা কতদূর এগোতে পারে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours