গীতা এলএলবি' সিরিয়ালের পদ্মকে চেনেন? কী জানেন তাঁর আসল নাম? কোথায় থাকেন? কীভাবে অভিনয় পেশায় আসেন? বিষয়টি জানতে পারলে অবাক হবেন আপনিও। এই পদ্ম অদ্ভূত ভাবে অভিনয় কেরিয়ারে এসেছিলেন। ঠিক যেন স্বপ্নের মতো বিষয়টা...

মেকআপ করিয়ে সাজালেন এক দিদি, তারপরই টনক নড়ল ছোট পর্দার পদ্মর, ভাবলেন, 'আমিও তা হলে...'
রেশমা।


‘গীতা এলএলবি’ সিরিয়ালে অভিনয় করেন অভিনেত্রী রেশমা মণ্ডল। চরিত্রের নাম পদ্ম। এক বড়লোকের বাড়িতে পরিচারিকার কাজ করে পদ্ম। পদ্মকে শারীরিক এবং মানসিক নির্যাতন করতে চায় সেই বাড়িরই ছেলে কৃপাণ। পদ্মর হয়ে লড়াই করছে গীতা-উকিল (অভিনেত্রী হিয়া মুখোপাধ্যায়)। সুতরাং, সিরিয়ালে পদ্ম অতি গুরুত্বপূর্ণ এক চরিত্র। সমাজের হাজার-হাজার নির্যাতিতার প্রতিনিধিত্ব করে পদ্ম। যে পদ্মরা অত্য়াচারিত, কিন্তু সুবিচারের আশায় আছেন। কে এই পদ্ম, থুড়ি রেশমা মণ্ডল? কীভাবে অভিনয়ে আসেন, জানেন?


তারই পরিচিত এক দিদি একবার রেশমাকে সাজিয়ে দিয়েছিলেন। সেই সাজ দেখে রেশমার দারুণ দেখতে লেগেছিল নিজেকে। মনে হয়েছিল, মডেলিং করলে কেমন হয়? মডেলিংয়ের সুযোগ আসে রেশমার কাছে। পরপর বেশকিছু প্রজেক্টে কাজ করেন রেশমা। তারপর অভিনয়। পদ্মর চরিত্র করতে গিয়ে তিনি বুঝেছেন অনেককিছুই। এক সাক্ষাৎকারে বলেছেন, “রেশমার চরিত্রটা করতে গিয়ে সারমর্ম বুঝেছি। আমি কিন্তু ছোট বয়সেই অনেক কিছু দেখে ফেলেছি।”


ছোট মেয়ে রেশমা। কাজ শুরু করেছেন নতুন। কিন্তু তাঁর জীবন দর্শন শুনলে অবাক হতে হয়। বলেন, “আজকালকার দিন এমন হয়ে গিয়েছে, ভালবাসা বলে কিছুই খুঁজে পাওয়া যাচ্ছে না। সামনে এক কথা এবং পিছনে অন্য কথা বলে মানুষ। কারও কথা শুনে একদম নিজেকে মাথায় তুলবেন না। নিজের পা সবসময় মাটিতেই রাখবেন। ভাববেন, যতদিন না আকাশ ছুঁতে পারবেন, এভাবেই কাজ করে যেতে হবে। আকাশ কোনওদিনও ছুঁতে পারবেন না। কিন্তু মৃত্যুর শেষদিন পর্যন্ত আকাশ ছোঁয়ার চেষ্টা চালিয়ে যাবেন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours