২৩ বছরের অভিনয় জীবনে ১১ বছর কাজ পাননি সুস্মিতা সেনের এই প্রাক্তন প্রেমিক। অভাবে দিন কাটিয়েছিলেন। টাকা নেই। তাই বেঁচে দিয়েছিলেন বাড়ির বাসনগুলোও। কে এই অভিনেতা? এখন কী করছেন তিনি? এখনও কি আছে তাঁর এই অভাব? নাকি নিজেকে গুছিয়ে নিতে পেরেছেন।

সুস্মিতার সঙ্গে সম্পর্ক, ১১ বছর কর্মহীন, অভাবে বেঁচে দেন বাসনও, কে সেই অভিনেতা?
কে সুস্মিতার সেই বয়ফ্রেন্ড?


এখনও পর্যন্ত যতগুলি ছবিতে অভিনয় করেছেন রণদীপ হুডা, কাউকেই হতাশ করেননি তিনি। এক ভারতীয় স্বাধীনতা সংগ্রামী বীর সাভারকারের চরিত্রে অভিনয় করেছেন তিনি। চরিত্রটিতে অভিনয় করার জন্য নিজেকে পুরোপুরি ভেঙেছেন অভিনেতা। হাড় গিলগিলে চেহারা হয়েছে তাঁর। কিন্তু এই রণদীপকে একসময় ১১ বছর কোনও কাজই দেয়নি বলিউড ইন্ডাস্ট্রি। সম্পূর্ণ কর্মহীন ছিলেন রণদীপ। হতাশায় ডুবে গিয়েছিলেন শিল্পী। সেই সংগ্রামের কথা এবার ব্যক্ত করলেন অভিনেতা। নিজের দৈনন্দিন জীবন কাটানোর জন্য কী-কী করতে হয় জানেন অভিনেতাকে?


স্বাধীনতা সংগ্রামী বীর সাওয়ারকারের চরিত্রে অভিনয় করে কেরিয়ারের তিনটে বছর বাজি রেখেছেন রণদীপ। তাঁর শরীর হয়েছে হাড় গিলগিলে। দেখলে আঁতকে ওঠার মতো। অভিনয়ের জন্য কতদূর যেতে পারেন এক শিল্পী, তা যেন রণদীপকে না দেখলে বোঝাই দায়।

২৩ বছরের অভিনয় কেরিয়ারে ১১ বছর কর্মহীন ছিলেন রণদীপ। ‘হাইওয়ে’, ‘সরবজিৎ’-এর মতো ছবিতে অভিনয় করে আগেই প্রশংসা কুড়িয়েছিলেন অভিনেতা। কিন্তু তারপর তাঁকে আর কেউই সেইভাবে কাজ দিতে চাননি। সেই সময় আক্ষরিক অর্থেই ঘটিবাটি বিক্রি করার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল রণদীপের। তিনি নিজের শখের গাড়ি বিক্রি করেছিলেন। বাড়ির আসবাব, বাসনপত্রও বিক্রি করে দিতে বাধ্য হয়েছিলেন। তুমুল হতাশায় ডুবে গিয়েছিলেন রণদীপ। কিন্তু তাঁর কাছে ছিল এক ঘোড়া। সেই সন্তানসম পোষ্য ঘোড়াটিকে তিনি কোনও প্রতিকূলতাতেই বিক্রি করতে চাননি এবং করেনওনি। সে ছিল কঠিন সময়ের চিরসখা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours