পিয়ার বিয়ের পর মা-বাবাকে নিয়ে ভাইজ়্যাগ বেড়াতে চলে গিয়েছিলেন অনুপম। সমুদ্রের পাড়ে সময় কাটিয়েছিলেন নিজের সঙ্গে। পরমব্রত-পিয়ার বিয়ের দিন ঝাঁঝিয়ে উঠে অনুপম বলেও ফেলেছিলেন, “আমাকে এসব নিয়ে একদম কিছু জিজ্ঞেস করবেন না। 

আমার নাম যেন না আসে এসবের মধ্যে...” এবার 
কাছে মুখ খুললেন অনুপম। জানালেন, সত্যিই তিনি কেমন আছেন।
‘ফার্স্ট ক্লাস আছি’, পরম-পিয়ার বিয়ের দেড়মাস পর সাফ বললেন অনুপম
অনুপম রায়।


‘আমি সেই মানুষটা আর নেই’—পুজোর আগে থেকেই ভাইরাল হয়েছে তাঁর গাওয়া গান (‘দশম অবতার’ ছবির)। তার থেকেও বেশি ভাইরাল হয়েছে তাঁর মিম। তাঁর প্রাক্তন স্ত্রী পিয়া চক্রবর্তীর সঙ্গে তাঁরই বন্ধু অভিনেতা-পরিচালক-প্রযোজক পরমব্রত চট্টোপাধ্যায়ের বিয়ের খবরকে কেন্দ্র করে যে ‘সেনসেশন’ অথবা ‘বিস্ময়’ ছড়িয়েছিল কিছু দিন আগে, সেই ঘটনাকে কেন্দ্র করেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল তাঁর একের পর এক ছবি (পড়ুন মিম)। তিনি গায়ক, সুরকার ও গীতিকার অনুপম রায়। অনুপমও যে পিয়াকে বিয়ে করার আগে ‘ডিভোর্সি’ ছিলেন, সেই আলোচনার থেকেও সোশ্যাল মিডিয়ায় নেটিজ়েনদের একাংশ পিয়ার চরিত্রহননেই যেন মেতে উঠেছিলেন কয়েক দিনের জন্য। লাশকাটা ঘর বা মর্গের ‘অটোপ্সি’র থেকেও বেশি কাটাছেঁড়া চলেছিল দুই প্রাপ্তবয়ষ্কের ব্যক্তি জীবন নিয়ে। সামাজিক মাধ্যমে তাঁকে নিয়ে কৌতূহল আর আলোচনা শেষই যেন হয়নি। এ দিকে, পিয়ার বিয়ের পর মা-বাবাকে নিয়ে ভাইজ়্যাগ বেড়াতে চলে গিয়েছিলেন অনুপম। সমুদ্রের পাড়ে সময় কাটিয়েছিলেন নিজের সঙ্গে। পরমব্রত-পিয়ার বিয়ের দিন ঝাঁঝিয়ে উঠে অনুপম বলেও ফেলেছিলেন, “আমাকে এসব নিয়ে একদম কিছু জিজ্ঞেস করবেন না। আমার নাম যেন না আসে এসবের মধ্যে…”  কাছে মুখ খুললেন অনুপম। জানালেন, সত্যিই তিনি কেমন আছেন।

তবে তিনি না চাইলেও তাঁর নাম বারবারই এসেছে। প্রিয় বন্ধুর সঙ্গে প্রাক্তন স্ত্রীর সম্পর্ক-বন্ধুত্ব-প্রেম, অনুপমের লেখা গানের লাইনের সঙ্গে তাঁর জীবনের মিল নিয়ে সোশ্যাল মিডিয়ায় একাংশের ‘খিল্লি’, ‘ডিভোর্সি’ অনুপমের ‘প্রথম স্ত্রী’ পিয়া-পরমের বিয়ের (২৭ নভেম্বর) প্রায় দেড় মাস কেটে গিয়ে নতুন বছরের ‘শুভেচ্ছে বিনিময়-পর্ব’পরও সেই সমস্ত নিয়ে আলোচনা এবং সমালোচনা চলছেই। এরই মধ্যে  আছি।” প্রতিবেদকের ‘কেমন আছেন’, এই প্রশ্নের উত্তর দেওয়ার পর কোনও ব্রেক বা ন্যানো সেকেন্ডের বিরতি না-নিয়ে সফল গায়ক-সুরকার-গীতিকারের সংযোজন: “ফার্স্ট ক্লাস আছি।”
‘আমাকে আমার মতো থাকতে দাও’-এর মতো কাল্ট গানের জনকের এহেন উত্তর শুনে আপনি কি একটু থমকে গেলেন, প্রিয় পাঠক? অতীত খুঁড়ে বের করে আনা ছবির সাহায্যে তৈরি মিম, বিরামহীন চরিত্রহননের মাঝেও কীভাবে ‘দারুণ ভাল’ থাকতে পারেন অনুপম, ভাবাচ্ছে আপনাকে? নিশ্চয়ই জানতে চান ‘ফার্স্ট ক্লাস’-ই আছেন যখন গায়ক, তখন তাহলে করছেনটা কী? আবারও উত্তর নিয়ে হাজির  জমিয়ে গান লিখছি। অনেকগুলো গান লিখেছি।” কী গান, জানতে চাওয়ায় অনুপমের উত্তর, “এই গান তো আমি সিনেমায় দেব। শিবপ্রসাদ মুখোপাধ্যায়, প্রেমেন্দু বিকাশ চাকি, সায়ন্তন ঘোষালের ছবির জন্য গান লিখেছি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours