বাজিগর' কিংবা 'ডর' ছবিতে তিনি নায়ক হলেও, সেই নায়কের মধ্যে ছিল নেতিবাচক ছাপ। এবং এই ধরনের ছবিতে অভিনয় করেই বলিউডের নিজের এক স্বতন্ত্র পরিচয় তৈরি করেছিলেন শাহরুখ। সেই শাহরুখই পরবর্তী সময়ে রোম্যান্টিক নায়ক হিসেবে নিজের আলাদা জায়গা তৈরি করেন। যে জায়গা আজ পর্যন্ত কেউ নিতে পারেনি।
'

ওর কুকুরের মৃত্যু হোক', ঝাঁঝিয়ে উঠে কার অন্ত চাইলেন শাহরুখ?
শাহরুখ খান।

অতীতে কিংবা বলা ভাল কেরিয়ারের শুরুতে একটু অন্য ধরনের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান। সেই সময় বলিউডে চকোলেট বয় হিরোর রমরমা। এমন একটি সময়ে নিজেকে অন্য ধরনের নায়ক হিসেবে প্রতিপন্ন করেছিলেন কিং খান। ‘বাজিগর’ কিংবা ‘ডর’ ছবিতে তিনি নায়ক হলেও, সেই নায়কের মধ্যে ছিল নেতিবাচক ছাপ। এবং এই ধরনের ছবিতে অভিনয় করেই বলিউডের নিজের এক স্বতন্ত্র পরিচয় তৈরি করেছিলেন শাহরুখ। সেই শাহরুখই পরবর্তী সময়ে রোম্যান্টিক নায়ক হিসেবে নিজের আলাদা জায়গা তৈরি করেন। যে জায়গা আজ পর্যন্ত কেউ নিতে পারেনি।
সম্প্রতি একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহরুখ। পর্দায় খারাপ ছেলের চরিত্রে অভিনয় করা নিয়ে কিছু মন্তব্য করেছেন তিনি। বলেছেন, আমি চিরকালই ভাল ছেলের চরিত্রে অভিনয় করেছি। ভাল চরিত্রদের সঙ্গে যাতে ভাল হয়, সেই দিকটাও দেখতাম। কিন্তু আমার কাছে যদি খুব খারাপ ছেলের চরিত্র আসে, আমি সেই খারাপ ছেলের খারাপ পরিণতি চাইব। আমি চাইব তার পাশবিক মৃত্যু। এবং সেই খারাপ চরিত্রটি যাতে অত্যন্ত যন্ত্রনা পেয়ে শেষ হয়, সে দিকটা নিয়েও চিত্রনাট্যকারের সঙ্গে কথা বলব।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours