ফোনের স্পিকারের ভলিউম কম হওয়ার পেছনে অনেক কারণ থাকতে পারে। স্পিকারে ধুলাবালি বা ময়লা জমে যাওয়া, কোনও ইলেকট্রনিক পার্টস নষ্ট হয়ে যাওয়ার কারণে স্পিকার থেকে জোরে সাউন্ড বেরতে পারে না। 

ফলে আপনার ফোনেও যদি এমন কোনও সমস্যা দেখা দেয়, তাহলে আজই তার সমাধান করুন।

ফোনের স্পিকারের সাউন্ড আচমকা কমে গিয়েছে? কয়েকটা সেটিংস বদলালেই কেল্লা ফতে!

ফোন একটু পুরনো হলেই বিভিন্ন ধরনের সমস্যা দেখে দিতে শুরু করে। হ্যাং করা থেকে শুরু করে ফোনের স্পিকারের শব্দ কমে যাওয়া। ঠিক করে কলে শুনতে না পাওয়া এই সব কিছুই। কিন্তু তা যে সব সময় ফোনের কারণেই হয়, তেমনটা নয়। আপনার প্রতিদিন করা কিছু ভুলের কারণেও এই ধরনের সমস্যা দেখা দেয়। ফোনের স্পিকারের ভলিউম কম হওয়ার পেছনে অনেক কারণ থাকতে পারে। স্পিকারে ধুলাবালি বা ময়লা জমে যাওয়া, কোনও ইলেকট্রনিক পার্টস নষ্ট হয়ে যাওয়ার কারণে স্পিকার থেকে জোরে সাউন্ড বেরতে পারে না। ফলে আপনার ফোনেও যদি এমন কোনও সমস্যা দেখা দেয়, তাহলে আজই তার সমাধান করুন।


স্পিকার পরিষ্কার করুন:

মোবাইল বিশেষজ্ঞদের মতে, ভাল পারফরম্যান্সের জন্য সময়ে সময়ে স্পিকার পরিষ্কার করা জরুরি। আপনার ফোনের স্পিকার বহুদিন পরিষ্কার না করলে, তাতে আওয়াজ কমতে থাকে। এর জন্য আপনি একটি নরম টুথব্রাশ বা স্পিকার ক্লিনার ব্যবহার করতে পারেন। স্পিকার খুব জোরে ঘষবেন না, এতে ক্ষতি হতে পারে। আর ভুলেও কোনও তরলের ব্যবহার করবেন না।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours