দেশের মাটিতে যে স্পিন সহায়ক পিচ হবে, সেটা জানাই ছিল। হলও তাই। দুই দলের একাদশেও স্পিনারদেরই প্রাধান্য। ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতেছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। এবং টস জিতে স্কোরবোর্ডে বড় রান তোলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ভারতের পাতা স্পিনের ফাঁদকে স্বাগত জানাল ইংল্যান্ড, শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত স্টোকসের
ভারতের পাতা স্পিনের ফাঁদকে স্বাগত জানাল ইংল্যান্ড, শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত স্টোকসের


কলকাতা: বেন স্টোকসের ইংল্যান্ডের (England) বিরুদ্ধে আজ টেস্ট অভিযান শুরু করল রোহিত শর্মার ভারত (India)। দেশের মাটিতে যে স্পিন সহায়ক পিচ হবে, সেটা জানাই ছিল। হলও তাই। দুই দলের একাদশেও স্পিনারদেরই প্রাধান্য। ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতেছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। এবং টস জিতে স্কোরবোর্ডে বড় রান তোলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পর ইংল্যান্ডের ক্যাপ্টেন বেন স্টোকস বলেন, ‘ভারত যে চ্যালেঞ্জ সামনে রেখেছে, সেটাকে স্বাগত জানাই। স্কোরবোর্ডে বড় রান তোলাই আমাদের লক্ষ্য। বিশেষ কিছু করে দেখাতে হবে আমাদের। টম হার্টলের অভিষেক, রেহান আহমেদ ওর দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে চলেছে। জ্যাক লিচ আমাদের স্পিন বিভাগকে নেতৃত্ব দিচ্ছেন। সকলের ওপর পূর্ণ আস্থা রয়েছে। আর মার্ক উড আমাদের বোলারদের মধ্যে এক্স-ফ্যাক্টর।’


রোহিত শর্মা টসের পর বলেন, ‘আমরাও টস জিতলে প্রথমে ব্যাটিং বাছতাম। পিচ শুষ্ক দেখাচ্ছে। ছেলেরা এই ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য মুখিয়ে রয়েছে। তৈরি হওয়ার জন্য আমরা মাত্র কয়েকটা দিনই সময় পেয়েছি। কুলদীপকে নেওয়া হল না। অক্ষর দলের তৃতীয় স্পিনার। ও থাকলে দলের ব্যাটিং গভীরতাও বাড়ে তাই।’

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাডেজা, শ্রীকর ভরত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ।

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে ইংল্যান্ডের একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলে, মার্ক উড, জ্যাক লিচ।

বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়া সাইট X এ টসের ভিডিয়ো শেয়ার করার পাশাপাশি জানিয়ে দেওয়া হয়েছে, জোরে বোলার আবেশ খানকে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি ট্রফি খেলার জন্য দল থেকে রিলিজ় করে দেওয়া হয়েছে। এবং ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২টো টেস্টের জন্য বিরাট কোহলির পরিবর্ত হিসেবে দলে যোগ দিয়েছেন রজত পাতিদার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours