মাত্র ৩৮ মিনিট ২১ সেকেন্ডেই শেষ হয়েছে শেষ উদ্ধার অভিযানের শেষ পর্ব। আর তারপরই গোটা দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে স্বস্তি। উদ্ধারকারী দলের নিরলস প্রচেষ্টার প্রশংসায় পঞ্চমুখ সকলে। প্রধানমন্ত্রী মোদী থেকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, কে কী বললেন?

 'মানবতা ও দল বেঁধে কাজের অসাধারণ উদাহরণ', উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদী
শ্রমিকদের উদ্ধারকাজ সফল হওয়ায় ঊচ্ছ্বসিত প্রধানমন্ত্রী

দেরাদুন: গত ১৭ দিন ধরে যে মুহূর্তের অপেক্ষায় ছিল গোটা দেশ, অবশেষে মঙ্গলবার সন্ধ্যায় এসেছে সেই মুহূর্ত। উত্তরাখণ্ডের ধসে পড়া সিল্কিয়ারা টানেল থেকে এক এক করে ৪১ জন শ্রমিককেই নিরাপদে বের করে আনা গিয়েছে বাইরে। ধ্বংসস্তূপের মধ্য দিয়ে পাইপ পাঠানোর পর, মাত্র ৩৮ মিনিট ২১ সেকেন্ডেই শেষ হয়েছে শেষ উদ্ধার অভিযানের শেষ পর্ব। আর তারপরই গোটা দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে স্বস্তি। উদ্ধারকারী দলের নিরলস প্রচেষ্টার প্রশংসায় পঞ্চমুখ সকলে। আটকে পড়া শ্রমিকদের নিরাপদে বের করে আনায় উদ্ধারকারী দলের ভুয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।


সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে করা এক পোস্টে তিনি বলেছেন, “উত্তরকাশীতে আমাদের ভাইদের উদ্ধার অভিযানের সাফল্যে সবাই আবেগপ্রবণ হয়ে পড়েছেন। সুড়ঙ্গে আটকে পড়া বন্ধুদের বলতে চাই, আপনাদের সাহস এবং ধৈর্য সকলকে অনুপ্রেরণা জুগিয়েছে। আমি আপনাদের সকলের সুস্থতা ও সুস্বাস্থ্য কামনা করছি।” আরও এক এক্স পোস্টে প্রধানমন্ত্রী বলেছেন, “দীর্ঘ অপেক্ষার পর আমাদের এই বন্ধুরা এখন তাঁদের প্রিয়জনদের দেখা পাবেন। এটি অত্যন্ত তৃপ্তির বিষয়। এই চ্যালেঞ্জিং সময়ে এই সমস্ত পরিবারগুলি যে ধৈর্য এবং সাহস দেখিয়েছে, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।” এই উদ্ধার অভিযানকে তিনি ‘মানবতা এবং দলবদ্ধভাবে কাজের’ অসাধারণ উদাহরণ বলেছেন। শুধু টুইট করাই নয়, উত্তরাখণ্ডের মুক্যমন্ত্রী পুষ্কর সিং ধামিকে ফোন করে উদ্ধার হওয়া শ্রমিকদের শরীর-স্বাস্থেরও খবর নেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours