নভেম্বর নয়, ২ নভেম্বর লোকসভার এথিক্স কমিটির সামনে হাজিরা দেবেন মহুয়া মৈত্র। তাঁর বিরুদ্ধে ওঠা ঘুষের বিনিময়ে প্রশ্নের অভিযোগের তদন্ত করছে কমিটি। এই বিষয়ে তাঁর বয়ান নথিভুক্ত করার জন্য ৩১ অক্টোবর তাঁকে ডেকেছিল এথিক্স কমিটি। আগে তিনি জানিয়েছিলেন ৫ তারিখ তিনি এথিক্স কমিটির সামনে উপস্থিত হবেন।


নয়া দিল্লি: ২ নভেম্বরই লোকসভার এথিক্স কমিটির সামনে হাজিরা দেবেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তাঁর বিরুদ্ধে যে ঘুষের বিনিময়ে প্রশ্ন করার অভিযোগ উঠেছে, সেই বিষয়ে তাঁর বয়ান নথিবুক্ত করার জন্য ৩১ অক্টোবর তাঁকে তলব করেছিল এথিক্স কমিটি। তবে, এর আগে তৃণমূল সাংসদ জানিয়েছিলেন, তাঁর পূর্ব নির্ধারিত ব্যস্ততা আছে। তাই তিনি ৩১ অক্টোবরের বদলে ৫ নভেম্বর এথিক্স কমিটির সামনে হাজিরা দেবেন। মঙ্গলবার (৩১ অক্টোবর), সিদ্ধান্ত বদলে তিনি জানিয়েছেন ২ তারিখ এথিক্স কমিটির সামনে উপস্থিত হবেন তিনি।


এদিন তিনি বলেছেন, “আমি এই অভিযোগের বিষয়ে আমার প্রতিবাদ নথিভুক্ত করতে চাই। এথিক্স কমিটির সমনকে সম্মান জানিয়ে আমি ২০২৩-এর ২ নভেম্বর সকাল ১১টায় কমিটির সামনে হাজির হব।” তবে, এই মামলার প্রেক্ষিতে তিনি ফের ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে জেরা করার ইচ্ছা প্রকাশ করেছেন। একই সঙ্গে এদিন তিনি প্রশ্ন তুলেছেন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগগুলি উঠেছে, তা যাচাই করার জন্য এথিক্স কমিটি কি আদৌ উপযুক্ত ফোরাম? তাঁর দাবি, সংসদীয় কমিটিগুলির কোনও ফৌজদারি এক্তিয়ার নেই। তাই, এই মামলার তদন্তের দায়িত্ব, কোনও আইন রক্ষাকারী সংস্থাকে দেওয়া উচিত বলে জানিয়েছেন তিনি।


এর আগে আইনজীবী তথা মহুয়া মৈত্রর প্রাক্তন বন্ধু জয় অনন্ত দেহদ্রাইয়ের দেওয়া তথ্যের ভিত্তিতে, মহুয়া মৈত্রর বিরুদ্ধে ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে ঘুষ নিয়ে সংসদে তাঁর স্বার্থে প্রশ্ন করার অভিযোগ করেছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি লিখে এই অভিযোগের তদন্ত চেয়েছিলেন তিনি। ওম বিড়লা বিষয়টি এথিক্স কমিটির বিবেচনার জন্য পাঠান। এর আগে এথিক্স কমিটি জয় অনন্ত দেহদ্রাই এবং নিশিকান্ত দুবের বয়ান নথিভুক্ত করেছে এথিক্স কমিটি। শুধুমাত্র মহুয়া মৈত্রর বয়ান নথিভুক্ত করাই বাকি। তারপর দ্রুত এই বিষয়ে রিপোর্ট পেশ করবে এথিক্স কমিটি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours