ইউজিসির দল আসার পরে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানার জন্যই এই তলব বলে রাজভবন সূত্রে খবর। একইসঙ্গে উপাচার্য কাজ করতে পারছেন না কি না সেটাও রিভিউ করে দেখবেন আচার্য, বলছে সূত্র।

JU VC: যাদবপুরের উপাচার্যকে রাজ্যপালের জরুরি তলব, বুদ্ধদেব সাউ রাজভবনে
উপাচার্য বুদ্ধদেব সাউ।

কলকাতা: একদিন আগেই ভার্চুয়ালি উপাচার্যদের সঙ্গে বৈঠক করেছেন রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোস। রবিবারের পর সোমবার একেবারে সশরীরে যাদবপুরের উপাচার্যকে রাজভবনে হাজিরার নির্দেশ রাজ্যপালের। এদিন বিকেলের পর রাজভবনে যান যাদবপুরের উপাচার্য বুদ্ধদেব সাউ। ইউজিসির দল আসার পরে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানার জন্যই এই তলব বলে রাজভবন সূত্রে খবর। একইসঙ্গে উপাচার্য কাজ করতে পারছেন কি না সেটাও রিভিউ করে দেখবেন আচার্য, বলছে সূত্র।


গত সপ্তাহেই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশের বিক্ষোভের মুখে পড়েন উপাচার্য বুদ্ধদেব সাউ। আর তাতে অসুস্থও হয়ে পড়েন তিনি। যে র‌্যাগিংয়ের আবহে বুদ্ধদেব সাউকে উপাচার্য হিসাবে দায়িত্ব দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, গত সপ্তাহের ঘটনার পর তিনিও র‌্যাগিংয়ের শিকার বলেই মন্তব্য করেন উপাচার্য। বলেন, “আমিই তো র‌্যাগিংয়ের শিকার।” যদিও উপাচার্য দাবি করেছিলেন, শুধু পড়ুয়ারা নয়, এই ঘটনার পিছনে কোনও পাকা মাথা থাকতেও পারে।


এই আবহেই রবিবার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর সঙ্গে বৈঠকে বসেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ভার্চুয়াল সেই বৈঠকে রাজ্যপাল সিভি আনন্দ বোস উপাচার্যদের বার্তা দেন, কোনও কিছুতে কান না দিয়ে সকলে যেন নিজেদের কাজ করে যান। এদিন আবার আলাদা করে যাদবপুরের উপাচার্যকে ডাক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours