রবিবার গুয়াহাটিতে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়ে হিমন্ত বিশ্ব শর্মা অভিযোগ করেন যে গান্ধী পরিবার দেশ ভাঙার কাজ করছে। তিনি বলেন, "গান্ধী পরিবার হল জালিয়াতির সর্দার। একাধিক দুর্নীতির সঙ্গে জড়িত এরা। ওদের প্রথম দুর্নীতি শুরু হয়েছিল গান্ধী পদবি দিয়েই।"

Himanta Biswa Sarma: রাহুলকে গান্ধী পদবি ত্যাগের পরামর্শ প্রাক্তন কংগ্রেস নেতা হিমন্ত বিশ্ব শর্মার

গুয়াহাটি: ফের বিজেপির নিশানায় গান্ধী পরিবার (Gandhi Family)। এবার গান্ধী পদবি নিয়ে শুরু হল কাটাছেঁড়া। কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে পদবি ত্য়াগ করতে বললেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)। গুয়াহাটিতে দলীয় সংগঠনের অনুষ্ঠানে যোগ দিয়ে প্রাক্তন কংগ্রেস নেতা বলেন, “গান্ধী পদবি ব্যবহার করার নেপথ্যেই সব থেকে বড় দুর্নীতি রয়েছে”। যেখানে বরাবরই কংগ্রেসের গান্ধী পরিবারকে আক্রমণ করা হয়েছে, সেখানেই জি-২০ সম্মেলনের দ্বিতীয় দিনে আগত সমস্ত রাষ্ট্রনেতারা দিল্লির রাজঘাটে যান মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করতে। এরপরই গুঞ্জন শুরু হয়েছিল যে মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) উপরে অধিকার হারাচ্ছে কংগ্রেস (Congress)। সেই পরিস্থিতিতে হিমন্ত বিশ্ব শর্মার এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।


রবিবার গুয়াহাটিতে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়ে হিমন্ত বিশ্ব শর্মা অভিযোগ করেন যে গান্ধী পরিবার দেশ ভাঙার কাজ করছে। তিনি বলেন, “গান্ধী পরিবার হল জালিয়াতির সর্দার। একাধিক দুর্নীতির সঙ্গে জড়িত এরা। ওদের প্রথম দুর্নীতি শুরু হয়েছিল গান্ধী পদবি দিয়েই। ওরা শুধু পরিবারবাদই করেছে এবং দেশ ভাঙার কাজ করেছে। আমি রাহুল গান্ধীকে অনুরোধ করছি গান্ধী পদবি ত্যাগ করার জন্য।”


রবিবারই জি-২০ সম্মেলনের দ্বিতীয়দিনে রাষ্ট্রনেতারা রাজঘাটে যান মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করতে। আন্তর্জাতিক মঞ্চে গান্ধীজিকে যে সময় তুলে ধরল কেন্দ্রীয় সরকার, সেই সময় হিমন্ত বিশ্ব শর্মার এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ। গান্ধী নামকে বরাবরই পুঁজি হিসাবে ব্যবহার করেছে কংগ্রেস। সেখানেই এবার কংগ্রেসের কাছ থেকে সেই হাতিয়ারই কেড়ে নেওয়ার চেষ্টা করছে বিজেপি, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours