ডিলারদের বক্তব্য, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে বেশ খানিকটা অসুবিধার মধ্যেই পড়তে হচ্ছে তাঁদের। পরিমল ভৌমিক নামে এক ডিলার বললেন, "কেন্দ্রের সিদ্ধান্তে আমাদের অনেকটাই লোকসান হল।

LPG Gas: দিনেই লোকসান ৬০হাজার থেকে লাখ খানেক পর্যন্ত! রান্নার গ্যাসের দাম কমায় রাতারাতি ক্ষতির মুখে এক শ্রেণি
ক্ষতির মুখে ডিলাররা

কলকাতা: এক ধাক্কায় রান্নায় গ্যাসের দাম কমল ২০০ টাকা। এখন গৃর্হস্থের গ্যাসের দাম হাজারের নীচে। মধ্যবিত্তের মুখে চওড়া হাসি। মোদীর সিদ্ধান্তে তৈরি হয়েছে নানান রাজনৈতিক জল্পনাও। তা নিয়ে বলছেন বিভিন্ন রাজনৈতিক নেতৃত্বও। কিন্তু সে সব পরের আরও একটি বিষয় থেকে যাচ্ছে। মোদীর এই সিদ্ধান্তে চিন্তার ভাঁজ গ্যাস ডিলারদের কপালে। কেন্দ্রীয় সরকারের ঘোষণা অনুযায়ী, বুধবার থেকেই কার্যকরী নতুন গ্যাসের দাম। কিন্তু সমস্যা হচ্ছে, ডিলাররা আগে থেকেই বেশি দামে গ্যাস সিলিন্ডার তুলে রেখেছিলেন। ফলে ডিলারদের বেশি দামে তুলে, এখন কম দামে গ্যাস দিতে হচ্ছে গ্রাহকদের। তাতে ডিলারদের বড় একটা ক্ষতি হয়েছে বলে দাবি করছেন তাঁরা।


ডিলারদের বক্তব্য, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে বেশ খানিকটা অসুবিধার মধ্যেই পড়তে হচ্ছে তাঁদের। পরিমল ভৌমিক নামে এক ডিলার বললেন, “কেন্দ্রের সিদ্ধান্তে আমাদের অনেকটাই লোকসান হল। হঠাৎ করে এই সিদ্ধান্ত তো, সমস্যা হবেই। ২০-২৫ টাকা করে বাড়ত, কিন্তু কমল এক ধাক্কায় ২০০ টাকা। আমাদের তো আগের দিনের লোড থাকে। আমাদের বেশি টাকায় কিনতে হয়েছে। কিন্তু এখন তো আমরা সেই টাকায় বিক্রি করতে পারব না। কারণ নতুন সিদ্ধান্ত ইতিমধ্যেই কার্যকর হয়ে গিয়েছে।পুরনো রেটে কিনে নতুন রেটে বিক্রি করতে হবে। আমাদের প্রায় ৬০ হাজার টাকার ক্ষতি। আমার একটা গাড়িতেই ৬০ হাজার টাকার ক্ষতি রয়েছে। আর যাঁরা বড় ডিলার, তাঁদের দিনে দুটো-তিনটে গাড়ি লোড হয়। তাঁদের তো আরও বড় ক্ষতি।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours