পুজোর মরশুম মানেই বেড়াতে যাওয়ার পালা। ভ্রমণপিপাসুদের অন্যতম পছন্দের স্থান উত্তর ভারত। অনেকের আবার প্রথম পছন্দ গঙ্গা তীরবর্তী বারাণসী, হরিদ্বার। কিন্তু, তাঁদের জন্য দুঃসংবাদ।

Train cancelled: পুজোর মুখেই বাতিল একগুচ্ছ এক্সপ্রেস ট্রেন, দেখে নিন তালিকা
প্রতীকী ছবি

কলকাতা: সামনেই পুজোর মরশুম। আর পুজোর মরশুম মানেই বেড়াতে যাওয়ার পালা। ভ্রমণপিপাসুদের অন্যতম পছন্দের স্থান উত্তর ভারত। অনেকের আবার প্রথম পছন্দ গঙ্গা তীরবর্তী বারাণসী, হরিদ্বার। কিন্তু, তাঁদের জন্য দুঃসংবাদ। লখনউ শাখার (Lucknow division) বারাণসী লাইনে একাধিক ট্রেন বাতিল হতে চলেছে। অনেক ট্রেনের রুট বদলও করা হচ্ছে। চলতি মাসের শেষ থেকেই ট্রেনের এই সমস্যা শুরু হচ্ছে। এটা চলবে অক্টোবর পর্যন্ত। মঙ্গলবার নর্দান রেলওয়ের (Northern railway) তরফে বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। ফলে যাঁরা পুজোর মুখে হরিদ্বার-বারাণসী বেড়াতে যাওয়া বা পুজোর আগেই ওই দিকের বিশেষ কাজ মিটিয়ে ফেলার কথা ভাবছেন, তাঁরা দেখে নিন কবে, কোন ট্রেন বাতিল থাকছে।


নর্দান রেলওয়ের তরফে জানানো হয়েছে, চলতি মাসের শেষ থেকেই লখনউ শাখার বারাণসী লাইনে রেললাইনে কাজ শুরু হচ্ছে। রেললাইনের সংস্কার, সিগন্যালিং ব্যবস্থার উন্নতি করা থেকে দ্রুতগতিসম্পন্ন ট্রেন চলাচলে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য রেললাইন উন্নীত করা হবে। রেললাইনের প্রি-ইন্টারলকিং/নন-ইন্টারলকিংয়ের কাজও হবে। বারাণসী স্টেশনের সামগ্রিক উন্নীতকরণ করা হচ্ছে। তার সঙ্গে প্ল্যাটফর্ম-সহ সামগ্রিক ব্যবস্থার যোগ ঘটানো হবে। এই সমস্ত কাজের জন্যই চলতি মাসের শেষদিন থেকে অক্টোবরের মাঝামাঝি সময় পর্যন্ত বারাণসী শাখায় ট্রেন চলাচলে কিছু ট্রেন বাতিল এবং কিছু ট্রেনের রুট বদল করা হচ্ছে।

কোন-কোন ট্রেন বাতিল হচ্ছে, দেখে নেওয়া যাক একনজরে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours