বিকেল ৫টা নাগাদ হঠাৎই সেই পরিত্যক্ত পাম্প হাউজ়ের একাংশ ভেঙে পড়ে। সেই দুর্ঘটনায় ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান মাঝবয়সি ওই ব্যক্তি। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় ওই ব্যক্তির।

Death in Rabindra Sarovar: কলকাতায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পুরনো পাম্প হাউজ়, চাপা পড়ে মৃত্যু ভিনরাজ্যের বাসিন্দারপরিত্যক্ত পাম্প হাউজ় ভেঙে মৃত্যু

কলকাতা: শহর কলকাতায় এক পুরনো পাম্প হাউজ ভেঙে মৃত্যু ভিন রাজ্যের এক বাসিন্দার। মৃতের নাম পাপ্পু দাস (৩৬)। মৃত ওই ব্যক্তির ঝাড়খণ্ডের কোডারমার বাসিন্দা। কলকাতায়, ৩ নম্বর লেক কলোনি এলাকায় থাকতেন বলে জানা যাচ্ছে। বুধবার বিকেলে কলকাতার রবীন্দ্র সরোবর থানা এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে। সেখানে পূর্ণ দাস রোডের ধারে একটি পুরনো পাম্প হাউজ় ছিল। আজ বিকেল ৫টা নাগাদ হঠাৎই সেই পরিত্যক্ত পাম্প হাউজ়ের একাংশ ভেঙে পড়ে। সেই দুর্ঘটনায় ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান মাঝবয়সি ওই ব্যক্তি। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় ওই ব্যক্তির।


ঘটনার বিষয়ে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘৮৬ নম্বর ওয়ার্ডে একটি পরিত্যক্ত পাম্প হাউজ় ছিল। সেটি আজ ভেঙে পড়েছে। কেন জানি না, তার মধ্যে একজন লোক ছিলেন। তাঁর বাড়ি ঝাড়খণ্ডে। পরে শুনলাম, তিনি মারা গিয়েছেন।’ এমন ঘটনা যাতে ভবিষ্যতে আর না ঘটে, তা নিশ্চিত করতে চাইছেন মেয়র। কমিশনারের সঙ্গেও বিষয়টি নিয়ে কথা বলেছেন ফিরহাদ হাকিম। দুর্ঘটনা এড়াতে শহরের আরও যেখানে যেখানে এমন পরিত্যক্ত পাম্প হাউজ় রয়েছে, সেগুলি ভেঙে ফেলার জন্য নির্দেশ দিয়েছেন কলকাতার মহানাগরিক। ঝাড়খণ্ডের বাসিন্দা ওই মাঝবয়সি ব্যক্তির মৃত্যুর খবর পাওয়ার পর ফিরহাদও এসএসকেএম হাসপাতালের উদ্দেশে রওনা দিয়েছেন।

উল্লেখ্য, কলকাতা পুরনিগমের তরফে ইতিমধ্যেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে বাড়িগুলি বিপজ্জনক বা মানুষের বসবাসের যোগ্য নয়, সেগুলি সরেজমিনে খতিয়ে দেখবেন কলকাতা পুরনিগমের কর্মীরা। সেই বাড়িগুলি কী অবস্থায় রয়েছে তা খতিয়ে দেখবেন তাঁরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours