বিজেপি মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা ঘটনাটিকে ১৯১৯ সালের জালিয়ানওয়ালা বাগের হত্যাকাণ্ড এবং নীতীশ কুমারকে জেনারেল ডায়ারের সঙ্গে তুলনা করেছেন।

Bihar News: লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষোভ, পুলিশের গুলিতে কাটিহারে মৃত ১ ও আহত ২লোডশেডিংয়ের প্রতিবাদে কাটিহারে বিদ্যুৎকেন্দ্রে ভাঙচুর।
পাটনা: এলাকায় ঘন-ঘন লোডশেডিং হচ্ছিল। তার প্রতিবাদে বিদ্যুৎ কেন্দ্র ঘিরে বিক্ষোভ দেখাতে যান স্থানীয় বাসিন্দারা। সেই বিক্ষোভ হটাতে গিয়ে গুলি ছুড়ল পুলিশ। আর সেই গুলিতে ১ জনের মৃত্যু হয়েছে এবং আরও ২ বিক্ষোভকারী গুরুতর জখম হয়েছেন বলে অভিযোগ। বুধবার সন্ধ্যায় এই ঘটনাকে কেন্দ্র করে সরগরম হয়ে উঠল বিহারের (Bihar) কাটিহার জেলা। উত্তাল হয়ে উঠছে বিহারের রাজ্য-রাজনীতিও।


প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম মহম্মদ খুরশিদ (৩৫)। কাটিহার জেলারই বাসিন্দা ছিলেন খুরশিদ। গুলিবিদ্ধ আরও ২ জনের মধ্যে একজন কাটিহার সদর হাসপাতালে ভর্তি এবং অপরজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পশ্চিমবঙ্গের শিলিগুড়ি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। পুলিশের দাবি, বিক্ষুব্ধ জনতা বিদ্যুৎকেন্দ্র এবং পুলিশকে লক্ষ্য ইট-পাথর ছোড়ে এবং লাঠি দিয়ে বিদ্যুৎকেন্দ্রে ভাঙচুর চালায়। তাদের হামলায় বিদ্যুৎ দফতরের প্রায় ১২ কর্মী আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাটিহার জেলার বারসোই শহরের বিভিন্ন এলাকায় গত কয়েকদিন ধরে অতিরিক্ত লোডশেডিং হচ্ছিল। তারই প্রতিবাদে এদিন বারসোই শহরের বিদ্যুৎকেন্দ্রের বাইরে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভকারীরা বিদ্যুৎকেন্দ্রে ভাঙচুর চালায় এবং পাথর-ইট ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে এবং বিক্ষুব্ধ জনতাকে গুলি ছোড়ে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours