মঙ্গলবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি। সোমবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ থেকে ৯৭ শতাংশ।

 আবার ফিরছে জ্বালা পোড়া গরম, বাড়বে অস্বস্তি... কবে থেকে, জানিয়ে দিল হাওয়া অফিসফিরছে গরম।

কলকাতা: রাতভর বৃষ্টি হয়েছে কলকাতা-সহ সংলগ্ন জেলাগুলিতে। মঙ্গলবার সকাল থেকে অংশত মেঘলা আকাশ। গত কয়েকদিনের বিশ্রি গরম (Weather Update) কাটিয়ে আপাতত স্বস্তি কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। তবে এই স্বস্তি খুব বেশিদিনের নয় বলেই জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। মাঝে আর একটা দিন। বৃহস্পতিবার থেকে ফের দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বাড়বে গরম, অস্বস্তি। তবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ভারী বৃষ্টির সতর্কবার্তা রয়েছে।


ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচজেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। ইতিমধ্যেই তিস্তা, তোর্সা, জলঢাকা-সহ উত্তরের নদীগুলির জলস্তর বাড়তে শুরু করেছে। ভারী বৃষ্টি হলে বিপদ আরও বাড়বে। বুধবার পর্যন্ত রাজ্যজুড়ে হালকা মাঝারি বর্ষার বৃষ্টি হওয়ার কথা। উপকূল সংলগ্ন জেলাগুলিতে দুই এক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

মঙ্গলবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি। সোমবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ থেকে ৯৭ শতাংশ। এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখা রয়েছে পোরবন্দর আহমেদাবাদ উদয়পুর নারনাউল ও ফিরোজপুরের উপর। আগামী দু’দিনে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু গুজরাট, রাজস্থানের আরও কিছু অংশ, হরিয়ানা, পঞ্জাবের বাকি অংশে ঢুকে পড়বে। অন্যদিকে এই মুহূর্তে ছত্তীসগঢ়ে একটি নিম্নচাপ অবস্থান করছে। ক্রমশ তা মধ্য প্রদেশের দিকে এগিয়ে যাচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours