যদিও অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপের নির্দেশ দেননি বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, অভিযুক্ত এখনও ছাত্র। তাই তাঁর ভবিষ্যতের কথা ভেবে বোর্ডকে তিনি কড়া পদক্ষেপ যাতে না করা হয়, তার পরামর্শ দিয়েছেন।

Justice Koushik Chanda: এজলাসে বসেই QR স্ক্যান করে জয়েন্টের ছাত্রের জালিয়াতি ফাঁস বিচারপতি কৌশিক চন্দকলকাতা হাইকোর্ট

কলকাতা: অভিযোগকারীই ‘জালিয়াতি’ করেছেন। তিনিই আবার দ্বারস্থ হয়েছেন আদালতের। কিন্তু, শুনানির সময় পড়ে গেলেন ধরা। কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে নজিরবিহীন ঘটনা। ‘QR Code’ স্ক্যান করে জালিয়াতির কথা শেষ পর্যন্ত অভিযোগকারী জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থী স্বীকার করেছেন। দোষ স্বীকার করায় ছাত্রর ভবিষ্যতের কথা ভেবে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ না করতে বোর্ডকে বলেন বিচারপতি।


এজলাসে বসে নিজেই স্মার্টফোনে ‘QR Code’ স্ক্যান করে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীর জালিয়াতি হাতেনাতে ধরলেন বিচারপতি কৌশিক চন্দ। আর এটি করতে নিজের ও আইনজীবীর মোট দুটি ফোন ব্যবহার করে ‘QR Code’ স্ক্যান করেন, আদতে ঠিক কীভাবে জালিয়াতি করা হয়েছিল, তা সম্যকভাবে বোঝেন বিচারপতি। দেখা যায়, অভিযুক্ত জয়েন্টের ফল সংক্রান্ত নথি ডাউনলোড করে জাল করতে পেরেছেন ঠিকই, কিন্তু বোর্ডের কোড জাল করতে পারেননি। তাই সেই ‘QR Code’ যখন বিচারপতি নিজের ফোনে স্ক্যান করেন, তখনও বেরিয়ে যায় আসল তথ্য। এবং বিচারপতির টানা প্রশ্নের মুখে পড়ে নিজের দোষ স্বীকারও করে নেন অভিযুক্ত। যদিও অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপের নির্দেশ দেননি বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, অভিযুক্ত এখনও ছাত্র। তাই তাঁর ভবিষ্যতের কথা ভেবে বোর্ডকে তিনি কড়া পদক্ষেপ যাতে না করা হয়, তার পরামর্শ দিয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours