সে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিশ্বখ্যাত ধনী ব্যক্তি থাকসিন সিনাওয়াত্রর ছোট মেয়ে পায়ংটার্ন। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত থাইল্যান্ডের প্রধানমন্ত্রী ছিলেন থাকসিন

Thailand Election: সন্তানকে গর্ভে নিয়ে ঝড় তুলেছিলেন প্রচারে, নির্বাচনের ১৫ দিন আগে মা হলেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পদপ্রার্থীএই ছবিই ঘুরছে সোশ্যাল মিডিয়ায়
থাইল্যান্ড: সপ্তাহ দুয়েক পর দেশে নির্বাচন। থাইল্যান্ডের এই নির্বাচনেই (Thailand Election) প্রধানমন্ত্রী পদপ্রার্থী হয়েছেন পায়টংটার্ন সিনাওয়াত্রা। কিন্তু, ভোটের মাত্র কয়েকদিন আগে দিলেন সন্তানের জন্ম। সোশ্যাল মিডিয়ায় হাসিমুখে সেই ছবি পোস্টও করেছেন। তবে এখনই মিডিয়ার (Media) সঙ্গে কোনও কথা বলেননি তিনি। স্পষ্ট জানিয়েছেন শরীর আর একটু সুস্থ হলেই তিনি কথা বলবেন সংবাদমাধ্যমের সঙ্গে। 


গর্ভবতী অবস্থাতেই ৩৬ বছরের এই রাজনীতিবিদ নিজের দল পিউ থাই পার্টির হয়ে নেমেছিলেন ভোট প্রচারে। জোরকদমে চলে প্রচারাভিযান। প্রসঙ্গে সে দেশে বেশ ভালই জনপ্রিয়তা রয়েছে পায়টংটার্ন সিনাওয়াত্রার। জনপ্রিয়তা রয়েছে তাঁর পার্টিরও। এমনকী তাঁদের পরিবারও সে দেশে রীতিমতো জনপ্রিয়। অর্থবানও বটে। সমীক্ষা বলছে, আসন্ন ভোটে প্রধানমন্ত্রী হিসাবে থাইল্যান্ডের বহু মানুষেরই প্রথম পছন্দ তিনি। জিততে পারেন ৫০০-র বেশি আসন। 



Rain Forecast: উত্তর থেকে দক্ষিণ, আগামী ৪ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস, ভিজতে পারে কোন কোন রাজ্য?
প্রসঙ্গত, সে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিশ্বখ্যাত ধনী ব্যক্তি থাকসিন সিনাওয়াত্রর ছোট মেয়ে পায়ংটার্ন। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত থাইল্যান্ডের প্রধানমন্ত্রী ছিলেন তিনি। তবে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় ২০০৬ সালে তাঁকে ক্ষমতা থেকে সরতে হয়। তারপর থেকে স্বেচ্ছা-নির্বাসনে আছেন তিনি। নাতির আগমনে খুশি থাকসিনও। তিনি লিখছেন, ”আমার সাত নাতি-নাতনির সবারই জন্ম হয়েছে যখন আমি বিদেশে থেকেছি। এখন আমার বয়স প্রায় ৭৪। আমি শীঘ্রই আমার নবজাতক নাতিকে দেখার জন্য ফিরে আসতে পারি।” সূত্রের খবর, বর্তমানে তিনি রয়েছেন দেশের বাইরেই। প্রসঙ্গত, আগামী ১৪ মে ভোট রয়েছে থাইল্যান্ডে। জোরকদমে শেষ মুহূর্তের প্রচার চালাচ্ছে পিউ থাই পার্টি। এখন দেখার ভোটে কেমন ফল করেন পায়টংটার্ন সিনাওয়াত্রা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours