জেল থেকে বেরিয়েই বিজেপিকে আক্রমণ করেন সিধু। তিনি দাবি করেন, কেন্দ্রীয় সরকার পঞ্জাবে রাষ্ট্রপতির শাসন চালু করার চেষ্টা করছে। 




 তিনি বলেন, "পঞ্জাবে রাষ্ট্রপতির শাসন চালু করার চক্রান্ত করা হচ্ছে। ওরা পঞ্জাবকে দুর্বল করে দিতে চাইছে। কিন্তু আমি রাহুল গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী ও অন্যান্য কংগ্রেস কর্মীদের সঙ্গে প্রাচীরের মতো দাঁড়িয়ে থাকব।"

Navjot Singh Sidhu: 'পঞ্জাবে রাষ্ট্রপতির শাসন চালু করার চক্রান্ত হচ্ছে', জেল থেকে বেরিয়েই বিস্ফোরক সিধুজেল থেকে মুক্তি পেলেন নভজ্যোত সিং সিধু। ছবি:PTI
পাটিয়ালা: ১০ মাস সশ্রম কারাদণ্ডের পর অবশেষে জেলের বাইরে পা রেখেছেন কংগ্রেসের নেতা তথা প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু(Navjot Singh Sidhu)। ৩৪ বছর আগে ঘটা একটি পথদুর্ঘটনায় মৃত্যু হয় এক ব্যক্তির, ওই ঘাতক গাড়ির চালক ছিলেন সিধু। এই অপরাধেই তাঁকে শাস্তি পেতে হয়েছিল। শনিবার জেল থেকে বের হতেই সোজা কাজে নেমে পড়লেন পঞ্জাব প্রদেশ কংগ্রেসের প্রাক্তন প্রধান। বিজেপি (BJP) ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(PM Narendra Modi)-কে আক্রমণ করে তিনি বললেন, “গণতন্ত্র আজ শৃঙ্খলে আবদ্ধ”। কংগ্রেস নেতা রাহুল গান্ধী(Rahul Gandhi)-রও প্রশংসা করে তাঁর পাশে দাঁড়ানোর কথা বলেন সিধু।


শনিবার সকালেই জেল থেকে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের প্রায় আট ঘণ্টা পরে তিনি দেশ থেকে বের হন। এই নিয়েও সরকারকে আক্রমণ করে সিধু বলেন, “সরকার চেয়েছিল আমার জেল থেকে বেরোনোর আগে যেন সমস্ত সংবাদমাধ্যম চলে যায়”। পাটিয়ালার জেল থেকে বেরিয়ে নভজ্যোত সিং সিধু বলেন, “পঞ্জাব এই দেশের ঢাল। যখন স্বৈরাচারীরা এসেছিল, তখন দেশে বিপ্লবও শুরু হয়েছিল, তার নেতৃত্ব দিয়েছিলেন রাহুল গান্ধী।”

জেল থেকে বেরিয়েই বিজেপিকে আক্রমণ করেন সিধু। তিনি দাবি করেন, কেন্দ্রীয় সরকার পঞ্জাবে রাষ্ট্রপতির শাসন চালু করার চেষ্টা করছে। তিনি বলেন, “পঞ্জাবে রাষ্ট্রপতির শাসন চালু করার চক্রান্ত করা হচ্ছে। ওরা পঞ্জাবকে দুর্বল করে দিতে চাইছে। কিন্তু আমি রাহুল গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী ও অন্যান্য কংগ্রেস কর্মীদের সঙ্গে প্রাচীরের মতো দাঁড়িয়ে থাকব। কোনও আঘাত করতে দেব না।”


প্রসঙ্গত, খালিস্তানি নেতা অমৃতপাল সিংকে ধরার জন্য গত মাস থেকে বিশাল অভিযান শুরু করেছে পঞ্জাব পুলিশ। কিন্তু বারংবার পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে যাচ্ছেন অমৃতপাল। খালিস্তানি নেতার সমর্থকরা পঞ্জাবে অশান্তি সৃষ্টি করার চেষ্টা করছে বলেই অভিযোগ পুলিশের। সেই ঘটনা প্রসঙ্গ টেনেই গতকাল নভজ্যোত সিং সিধু রাষ্ট্রপতি শাসন চালু করার চেষ্টার কথা বলেন।

বিজেপির পাশাপাশি পঞ্জাবের শাসক দল আম আদমি পার্টিকেও আক্রমণ করেন সিধু। তিনি বলেন, “আমি আমার ছোট্ট ভাই ভগবন্ত মানকে একটা প্রশ্ন করতে চাই। কেন আপনি পঞ্জাবের মানুষদের বোকা বানালেন? আপনারা বড় বড় প্রতিশ্রুতি দিলেন, এখন তা নিয়ে মজা করছেন। কিন্তু আপনি আজ শুধু খাতায়-কলমে মুখ্য়মন্ত্রী হয়ে রয়ে গিয়েছেন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours