গত শুক্রবার কালিয়াগঞ্জে উদ্ধার হয় এক ছাত্রীর দেহ। সেই ঘটনায় ধর্ষণ ও খুনের অভিযোগ তুলেছে মৃতার পরিবার ও প্রতিবেশীরা।

Kaliaganj Student murder: কালিয়াগঞ্জে ছাত্রীর মৃত্যুর ঘটনায় ডিএম, এসপি-কে দিল্লিতে তলব তফসিলি কমিশনেরকমিশনের চেয়ারপার্সন
নয়া দিল্লি: কালিয়াগঞ্জে ছাত্রীর মৃত্যর ঘটনায় নয়া মোড়। উত্তর দিনাজপুরের পুলিশ সুপার, জেলাশাসক ও উত্তরবঙ্গের আইজিপি-কে তলব করল জাতীয় তফসিলি কমিশন। গত রবিবার তফসিলি কমিশনের তরফ থেকে চেয়ারপার্সন অরুণ হালদার ঘটনাস্থল পরিদর্শনে যান। মৃতার পরিবারের সঙ্গে কথাও বলেন তিনি। তাঁর দাবি, থেকেই পুলিশ সুপার, জেলাশাসককে কমিশনের তরফ থেকে উপস্থিত থাকতে বলা হয়েছিল। কিন্তু তাঁরা কেউ উপস্থিত ছিলেন না। এমনকী ওই ঘটনার আইও বা তদন্তকারী অফিসারও উপস্থিত ছিলেন না বলে জানানো হয়েছে কমিশনের তরফে। এবার তিন আধিকারিককে দিল্লিতে তলব করা হল কমিশনের তরফে। ২৮ এপ্রিল অর্থাৎ শুক্রবার সকাল ১১ টায় তলব করা হয়েছে তাঁদের।


গত শুক্রবার কালিয়াগঞ্জে উদ্ধার হয় রাজবংশী পরিবারের এক ছাত্রীর দেহ। সেই ঘটনায় ধর্ষণ ও খুনের অভিযোগ তুলেছে মৃতার পরিবার ও প্রতিবেশীরা। দেহ টেনে নিয়ে যাওয়ার ভিডিয়ো ঘিরেও বাড়ে বিতর্ক। মৃতদেহ উদ্ধার হওয়ার পরই রাজ্যে এসেছিল জাতীয় শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা। রাজ্যের পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগো।

পরে ক্ষোভ উগরে দেন তফসিলি কমিশনের চেয়ারপার্সন অরুণ হালদার। রবিবার মৃত কিশোরীর পরিবারের সঙ্গে দেখা করার পাশাপাশি সেই জায়গা পরিদর্শন করেন তিনি, যেখান থেকে দেহ উদ্ধার হয়েছিল। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনিও। বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে করে তিনি জানিয়েছেন, তিন আধিকারিককে তলব করা হয়েছে।


কালিয়াগঞ্জে ওই ছাত্রীর রহস্যমৃত্যুর ঘটনায় চার পুলিশকর্মীকে আগেই সাসপেন্ড করেছে জেলা পুলিশ। মৃতদেহ টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার ঘটনায় ওই চারজনকে সাসপেন্ড করে রায়গঞ্জ পুলিশ। চারজনই এএসআই পদমর্যাদার। রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার মহম্মদ সানা আখতার জানিয়েছেন, প্রাথমিক যে রিপোর্ট পাওয়া গিয়েছে, সেই অনুযায়ী চারজন অফিসারকে সাসপেন্ড করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours