ব্যাঙ্কক থেকে প্রায় ৬০০ কিলোমিটার দূরে সুরাট থানি প্রদেশের একটি গ্রামে গুলি চালনার ঘটনা ঘটল।

Firing: থাইল্যান্ডে এলোপাথাড়ি গুলি, মৃত অন্তত ৪প্রতীকী চিত্র
ব্যাংকক: ফের গুলিচালনার (Firing) ঘটনা ঘটল থাইল্যান্ডে (Thailand)। এবার থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্কক (Bangkok) থেকে প্রায় ৬০০ কিলোমিটার দূরে সুরাট থানি প্রদেশের একটি গ্রামে গুলি চালনার ঘটনা ঘটল। শনিবার বিকালে এই ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৪ জনের। তবে কে বা কারা, কেন গুলি চালার তা এখনও স্পষ্ট নয়।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, ব্যাঙ্কক থেকে প্রায় ৬০০ কিলোমিটার দূরে সুরাট থানি প্রদেশের খিরি রাত নিখোম জেলার প্রত্যন্ত গ্রামে গুলি চালনার ঘটনাটি ঘটে। এদিন বিকাল ৫টা নাগাদ হঠাৎ করেই ওই গ্রামের প্রাক্তন প্রধানের বাড়ির সামনে এলোপাতাড়ি গুলি চলে। ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ আধিকারিক। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ।

তবে ওই প্রাক্তন গ্রাম প্রধানের বাড়ির সামনে কেন গুলি চলল, এই গুলি চালনার ঘটনার পিছনে কারা জড়িত রয়েছে তা এখন স্পষ্ট করেনি পুলিশ। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে স্থানীয় পুলিশের তরফে জানানো হয়েছে।


প্রসঙ্গত, থাইল্যান্ডে গুলি চালনার ঘটনা অবশ্য নতুন কিছু নয়। গত বছর অক্টোবরে এক প্রাক্তন পুলিশকর্মী নিজের বন্দুক থেকে গুলি চালিয়ে ৩৬ জনকে মেরে ফেলেন। তার মধ্যে ২৪টি শিশু। আবার গত মাসে ফেতচাবুরি প্রদেশে গুলি চালনার ঘটনা ঘটে। সেই ঘটনায় ৩ জনের মৃত্যু হয় এবং ৩ জন গুরুতর আহত হন। সাম্প্রতিককালে গুলি চালনার ঘটনার বাড়বাড়ন্তের পিছনে বন্দুকের মালিকানা পাওয়ার সহজ নীতিই দায়ী বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours