ভোটমুখী কর্ণাটকের এই ভাইরাল ভিডিয়োটি, দক্ষিণী রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তার ইঙ্গিত দিচ্ছে।

Video: কাঁদতে কাঁদতে মোদীর ছবিকে চুম্বন কৃষকের, বললেন...আবেগের চুম্বন
বেঙ্গালুরু: ১০ মে কর্নাটকের নির্বাচন। নির্বাচনের মুখে রাজ্যে একাধিক সমস্যায় গেরুয়া শিবির। ইয়েদুরাপ্পাকে নিয়ে অসন্তোষ, বিভিন্ন এলাকায় দুর্নীতির অভিযোগ, একাংশের মানুষের মধ্যে ক্ষমতা-বিরোধী মেজাজ। কিন্তু, সমস্ত প্রতিকূলতাকে জয় করতে পারে মোদী ম্যাজিক। অন্তত, ভোটমুখী কর্ণাটকের একটি ভাইরাল ভিডিয়ো দক্ষিণী রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তার ইঙ্গিত দিচ্ছে। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে একটি বাসে প্রধানমন্ত্রীর ছবির সঙ্গে কথা বলতে বলতে আবেগাপ্লুত হয়ে ছবিটিকে চুম্বন করছেন এক ব্যক্তি। সূত্রের খবর ওই ব্যক্তি একজন কৃষক। ভিডিয়োতে তাঁকে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির আওতায় পাওয়া অর্থের জন্য নরেন্দ্র মোদীকে ধন্যবাদ দিতেও দেখা গিয়েছে।


ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে কর্নাটক রাজ্য পরিবহণ বিভাগের একটি বাসে জি২০ সম্মেলনের একটি বিজ্ঞাপন রয়েছে। সেই বিজ্ঞাপনের অংশ হিসেবে রয়েছে প্রধানমন্ত্রী মোদীর একটি ছবি রাখা হয়েছে। তার সামনে সাদা জামা নীল হাফ প্যান্ট পরে দাঁড়িয়ে ওই কৃষক। পায়ে হাওয়াই চটি, হাতে লাঠি ও প্লাস্টিকের ব্যাগ। প্রধানমন্ত্রীকে হাতের কাছে না পেয়ে তাঁর ছবির সঙ্গেই কথা বলতে দেখা যায় ওই কৃষককে। আবেগে কাঁদতে কাঁদতে কন্নড় ভাষায় তিনি যা বলেছেন, তার বঙ্গানুবাদ করলে দাঁড়ায়: “আগে আমি ১,০০০ টাকা করে পাচ্ছিলাম। আপনি আরও ৫০০ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আপনি বলেছেন, আপনি আমাদের বাড়ি করে দেবেন। আপনি বলেছেন আমাদের স্বাস্থ্যবীমার জন্য ৫ লক্ষ টাকা দেবেন। আপনাকে আমি প্রণাম জানাই, আপনি বিশ্ব জয় করবেন।” এরপরই তাঁকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবিটিতে চুম্বন করতে দেখা যায়।



জনপ্রিয়তার দিক থেকে বর্তমানে ভারতের তো বটেই, বিশ্বের কোনও নেতাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ধারেকাছে নেই। গত ফেব্রুয়ারিতেও মার্কিন যুক্তরাষ্ট্রের কনসাল্টিং ফার্ম, ‘মর্নিং কনসাল্ট’-এর সমীক্ষায় নরেন্দ্র মোদীর ‘অ্যাপ্রুভাল রেটিং’ ছিল ৭৮ শতাংশ। রাষ্ট্রনেতাদের মধ্যে জনপ্রিয়তায় দ্বিতীয় স্থানে ছিলেন মেক্সিকোর প্রেসিডেন্ট, ‘অ্যাপ্রুভাল রেটিং’ ছিল ৬৮ শতাংশ। তার থেকেও বিস্ময়কর হল, কোভিড-১৯ মহামারির আগে যে সকল জনপ্রিয় রাষ্ট্রনেতারা ছিলেন, মহামারি চলাকালীন সকলেই জনপ্রিয়তা হারিয়েছেন। অধিকাংশকেই সর্বোচ্চ পদ থেকে সরে যেতে হয়েছে। একমাত্র নিজ স্থানে অটল রয়েছেন নরেন্দ্র মোদী। সম্প্রতি, ভারতে তার প্রথম সফরে এসে, ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনিও স্বীকার করে নিয়েছেন, প্রধানমন্ত্রী মোদীই ‘বিশ্বের সবথেকে জনপ্রিয় নেতা’।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours