ইতিমধ্যেই বামেদের নিশানা করতে করতে সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করতে শুরু করেছেন উদয়ন গুহ।



Udayan Guha: 'ফাইল' খুলেছেন, এবার 'গোডাউন' খোলার হুঁশিয়ারি উদয়নেরনিজস্ব চিত্র
কোচবিহার : দুর্নীতির অভিযোগকে আরও পোক্ত করতে এবার একের পর এক নাম সামনে আনতে শুরু করেছেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। বাম আমলে থার্ড ডিভিশন বা তৃতীয় বিভাগে উত্তীর্ণ প্রার্থীদের কীভাবে প্রাথমিক শিক্ষকের চাকরি দেওয়া হয়েছে, সেই প্রশ্ন তুলেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে নিশানা করে পাঁচজনের নামও প্রকাশ করেছেন তিনি। প্রাক্তন এই বাম নেতার দাবি, ‘এই সব নাম শুধুমাত্র স্যম্পল ফাইল’, এরপর গোটা ‘গোডাউন’ খোলা বাকি বলে মন্তব্য করেছেন তিনি।


সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মন্ত্রী বলেন, ‘যা বলেছি সে সব একটা ছোট অংশ মাত্র। এবার গোডাউন খুললে আরও নাম বেরিয়ে আসবে।’ ইতিমধ্যেই বামেদের নিশানা করতে করতে সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করতে শুরু করেছেন উদয়ন গুহ।

মঙ্গলবার একটি পোস্টে উদয়ন লিখেছেন, ‘আজ সেলিমের জন্য। এরা সবাই তৃতীয় বিভাগে পাশ করে প্রাইমারি শিক্ষকের চাকরি করেছেন। সনাতন সাহা, বিমল দাস, অঞ্জলি সেন, মলয় রায়, মলয় গুহ নিয়োগী। পরপর আরও আসবে।’ সোমবারও তিনি তাঁর ফেসবুক পোস্টের মাধ্যমে অঞ্জলি সেন, শুক্লা সরকার, বুদ্ধদেব রায়, বিশ্বনাথ রায়, মলয় রায় সহ বেশ কয়েকজনের নাম উল্লেখ করেছিলেন। যে নামগুলি নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক।


উল্লেখ্য, বামেদের দুর্নীতির নমুনা দিতে গিয়ে নিজের বাবা কমল গুহর নামও করেছেন উদয়ন গুহ। যে মন্তব্যের জন্য তাঁকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। তিনি দাবি করেছিলেন, চাকরি দেওয়ার গোটা প্রক্রিয়া দলীয় কার্যালয় থেকেই হত। বামফ্রন্ট তথা ফরওয়ার্ড ব্লকে থাকাকালীন তিনি নিজেও বিভিন্ন দফতরে নাম সুপারিশ করেছেন বলে দাবি উদয়নের। তিনি আরও বলেছেন, ‘বাম আমলে আমি চাকরির জন্যে সুপারিশ করেছি। চাকরি তো দিইনি। এতে যদি আমি দোষী হই তাহলে আমার শাস্তি হোক।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours