মঙ্গলবার জাভেদ খান ওই পরিবারের হাতে আড়াই লক্ষ টাকার চেক তুলে দেন। পরিবারের পাশে থাকার আশ্বাসও দেন তিনি।

Javed Khan in Tiljala: তিলজলার বিক্ষোভের ঘটনায় বহিরাগত-যোগ! অভিযোগ জাভেদ খানেরবিক্ষোভ প্রসঙ্গে জাভেদ খান
কলকাতা : তিলজলায় শিশু খুনের ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তেজনা ছড়ায় গত সোমবার। থানা থেকে রেল লাইন সর্বত্র চলে বিক্ষোভ। এক ৮ বছরের নাবালিকার ক্ষত বিক্ষত দেহ উদ্ধার হয় গত রবিবার। তার জেরেই রণক্ষেত্রের চেহারা নেয়, বালিগঞ্জ, পিকনিক গার্ডেন এলাকা। সেই বিক্ষোভে বহিরাগতরা সামিল হয়েছিলেন বলে দাবি করলেন রাজ্যের মন্ত্রী জাভেদ খান। মঙ্গলবার মৃত শিশুর পরিবারের হাতে ক্ষতিপূরণের টাকা তুলে দিতে তিলজলায় গিয়েছিলেন জাভেদ খান। সেখানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই দাবি করেছেন তিনি।

রাজ্য সরকারের তরফে মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সেই মতো জাভেদ খান ওই পরিবারের হাতে আড়াই লক্ষ টাকার চেক তুলে দেন। পরিবারের পাশে থাকার আশ্বাসও দেন তিনি। যেভাবে ওই শিশুকে হত্যা করা হয়েছে, সেই ঘটনার নিন্দা প্রকাশ করে জাভেদ খান বলেন, ‘এই সময় দাঁড়িয়ে কেন ওঝা বা তান্ত্রিকের ওপর বিশ্বাস করা হবে?’ আসলে জেরায় ধৃত ব্যক্তি স্বীকার করেছেন তান্ত্রিকের পরামর্শ মেনেই ওই নাবালিকাকে হত্যা করেছিলেন তিনি। তিনি নিজে যাতে সুস্থ সন্তানের বাবা হতে পারেন, সে কারণেই নাকি এই খুন করেছেন বলে দাবি অভিযুক্তের।

অন্যদিকে, সোমবারের ঘটনা সম্পর্কে জাভেদ খান বলেন, ‘গতকালের ঘটনার মধ্যে বহিরাগত ছিল। অনেকেই এলাকায় ঢুকেছিল বাইরে থেকে। যারা বলেছিল ২০০ পার করবে তারা থেকে থাকতে পারে।’


ইতিমধ্যেই তিলজলার ঘটনা নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠিও লিখেন সাংসদ সৌমিত্র খাঁ। ইতিমধ্যেই রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে নোটিস দেওয়া হয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশনের তরফ থেকে। এই প্রসঙ্গে জাভেদ খান বলেন, ‘দিল্লির টিম আসুক। স্বাগত জানাব। তবে তাঁর প্রশ্ন, বাংলায় এলেও হাথরাস বা অন্যান্য জায়গায় কোনও ঘটনা ঘটলে কেন যায় না দিল্লির টিম?’

ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। যে তান্ত্রিকের কথা তিনি বলছেন, তাঁর সন্ধান পেতে চাইছেন তদন্তকারীরা। কিন্তু সেই তান্ত্রিকের ঠিকানা ঠিক করে বলতে পারছেন না অভিযুক্ত। তাই খুঁজে পেতে সমস্যা হচ্ছে। অভিযুক্তের বক্তব্যও যাচাই করে দেখা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours