অত্যধিক বৃষ্টি ও ভূমিধসের ঘটনায় এলাকায় ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে এবং অধিকাংশ এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বৃষ্টি এবং ভূমিধসে বিধ্বস্ত ইন্দোনেশিয়া। সোমবারই ইন্দোবনেশিয়ার রিয়াউ দ্বীপে ভূমিধসে মৃত্যু হয়েছে কমপক্ষে ১১ জনের। নিখোঁজ ৫০ জনেরও বেশি মানুষ। খবরটি নিশ্চিত করেছেন ইন্দোনেশিয়ার জাতীয় বিপর্যয় সংস্থার মুখপাত্র আব্দুল মুহারি। তিনি বলেন, রিয়াউ দ্বীপে ভূমিধসে মৃত ১১ জনের দেহ উদ্ধার হয়েছে এবং প্রায় ৫০ জন নিখোঁজ।



রিয়াউ দ্বীপে ভূমিধসের ছবি ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। ছবিগুলিতে দেখা যাচ্ছে, বহু বাড়ি একেবারে কাদায় মিশে গিয়েছে। টিনের চালগুলিও ভেঙে পড়েছে। অত্যধিক বৃষ্টি ও ভূমিধসের ঘটনায় এলাকায় ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে এবং অধিকাংশ এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে জানিয়েছেন রিয়াউ দ্বীপের বিপর্যয় সংস্থার মুখপাত্র জুনাইনাহ। এর উপর এখনও তীব্র গতিতে হাওয়া চলছে। ফলে পরিস্থিতি আরও খারপ হতে পারে প্রশাসনের আশঙ্কা।

এলাকায় চরম বিপর্যয়ের কথা জানিয়ে রিয়াউ দ্বীপের এক প্রশাসনিক আধিকারিক বলেন, আবহাওয়ার পূর্বাভাস করা যাচ্ছে না। তীব্র গতিতে হাওয়া বইছে এবং সমুদ্রের ঢেউ অনেক উঁচু পর্যন্ত উঠছে। তবে ইতিমধ্যে উদ্ধারকাজ শুরু হয়েছে এবং আগামী কাল উদ্ধারকাজে হেলিকপ্টার নামানো হয়েছে বলে জানিয়েছেন আব্দুল মুহারি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours