রেলের তরফে জারি করা নির্দেশিকায় বলা হচ্ছে ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর দুপুর ২টো পর্যন্ত হাওড়া স্টেশনের ২১, ২২ ও ২৩ নম্বর প্ল্যাটফর্ম সাধারণের প্রবেশাধিকার নিষিদ্ধ হচ্ছে।


বছর শেষেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) আসছেন বাংলায়। ৩০ ডিসেম্বর হাওড়া স্টেশনে (Howrah Station) উদ্বোধন করার কথা রয়েছে বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express)। ইতিমধ্যেই হাওড়া-জলপাইগুড়ি (Howrah-Jalpaiguri) বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে জোর চর্চা চলছে বাংলার নাগরিক মহলে। এদিকে মোদীর আগমনে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে হাওড়া স্টেশনের। শুরু হয়েছে চেকিং। কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে আরপিএফ। ইতমধ্যেই প্রধানমন্ত্রীর সুরক্ষা নিশ্চিত করতে বড় ঘোষণা করে দিয়েছে রেল। হাওড়া স্টেশনে বন্ধ থাকছে তিনটি প্ল্যাটফর্ম। ওই প্ল্যাটফর্মগুলি থেকে চলবে না কোনও ট্রেন। সাধারণের প্রবেশও বন্ধ হয়ে যাচ্ছে। 

রেলের তরফে জারি করা নির্দেশিকায় বলা হচ্ছে, ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর দুপুর ২টো পর্যন্ত হাওড়া স্টেশনের ২১, ২২ ও ২৩ নম্বর প্ল্যাটফর্মে সাধারণের প্রবেশাধিকার নিষিদ্ধ হচ্ছে। তবে এই স্টেশন থেকে সংশ্লিষ্ট সময় যে ট্রেনগুলি চলার কথা ছিল সেগুলি অন্য প্ল্যাটফর্ম থেকে চলবে বলে রেলের তরফে জানানো হয়েছে। ইতিমধ্যেই বিবৃতি জারি করে এ কথা জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী। 


প্রসঙ্গত, ইতিমধ্যেই বন্দে ভারত এক্সপ্রেসের ট্রায়াল হয়ে গিয়েছে বাংলায়। তিরিশের উদ্বোধন ঘিরে তৈরি হয়েছে সাজ সাজ রব। বিজেপির অন্দরেও সেই ছবি দেখা গিয়েছে। দেশের দ্রুততম ট্রেনের সঙ্গে বিজেপির লোগো দেওয়া মোদীর পোস্টার পড়েছে রাজ্যের নানা প্রান্তে। এদিকে হাওড়া স্টেশন থেকে বিগত কয়েক মাসে লক্ষ লক্ষ টাকা উদ্ধারের ঘটনায় বেড়েছে চাপানউতর। একাধিক ব্যক্তিকে আটকও করেছে আরপিএফ। মাঠে নেমেছে আয়কর দফতর। যার জেরে স্বভাবতই প্রশ্ন উঠেছে হাওড়া স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours