এদিন রাতে ব্রেবোর্ন রোডের ধারে শতাব্দী প্রাচীন এই গির্জায় আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ফিতে কেটে অনুষ্ঠানের সূচনা করেন তিনি।

বড়দিনের (Christmas 2022) উৎসবে সামিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন রাত প্রায় সাড়ে ১০টা নাগাদ কলকাতায় পর্তুগিজ চার্চে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। ব্রেবোর্ন রোডের ধারে ক্যাথিড্রাল অব মোস্ট হোলি রসারি। শতাব্দী প্রাচীন গির্জা। মুখ্যমন্ত্রীর সঙ্গে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর কন্যাও। গির্জার ভিতরে ক্যারলেও অংশ নেন তাঁরা। এদিন অভিষেক পরেছিলেন একটি কালো রঙের স্যুট। পর্তুগিজ চার্চের ভিতরে ‘বিশ্বপিতা তুমি হে প্রভু’ গানে মুখরিত হয়ে ওঠে। এক নৈস্বর্গিক শোভা তৈরি হয় গির্জার ভিতরে। বড়দিন উপলক্ষ্যে খুব সুন্দরভাবে সাজিয়ে তোলা হয়েছে গির্জা। চারিদিক আলো ঝলমলে। এদিন রাতে ব্রেবোর্ন রোডের ধারে শতাব্দী প্রাচীন এই গির্জায় আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ফিতে কেটে অনুষ্ঠানের সূচনা করেন মুখ্যমন্ত্রী।


পর্তুগিজ গির্জায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

প্রতিবছরই বড়দিনের উৎসবে সামিল হন মুখ্যমন্ত্রী। অন্যান্য বছরগুলি সাধারণত সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে যেতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে এবার তিনি হাজির ব্রেবোর্ন রোডে অবস্থিত শতাব্দী প্রাচীন এই পর্তুগিজ চার্চে। মুখ্যমন্ত্রীকে অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ জানিয়েছেন বিশপ স্বয়ং। সেই আমন্ত্রণে মুখ্যমন্ত্রী গির্জায় বড়দিনের প্রাক্কালের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এদিন রাত ১০টা ৩২ মিনিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়, অভিষেকের মেয়ে আজানিয়াকে নিয়ে গির্জায় পৌঁছান মুখ্যমন্ত্রী। উপস্থিত সকলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। গির্জার তরফ থেকে মুখ্যমন্ত্রীকে উপহার দেওয়া হয়। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক ও আজানিয়াকে আশীর্বাদ করেন বিশপ। সেখানে বেশ কিছুক্ষণ থাকার পর রাত প্রায় ১১টা নাগাদ সেখান থেকে বেরিয়ে যান মুখ্যমন্ত্রী।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours