নির্বাচনে ৬০০ জন ভোটারের মধ্যে ভোট পড়ে ৯৭ শতাংশ। বিকেলেই বেরিয়ে যায় ফলাফল।

 পঞ্চায়েত ভোটের আগে বিজেপি-র (BJP) গড় হলদিয়ার (Haldia) সমবায় নির্বাচন নিয়ে জেলার রাজনৈতিক মহলে শোরগোল চলছিলই। ফলফল কী হয় তা দেখতেও সজাগ দৃষ্টি ছিল রাজনীতির কারবারিদের। শেষ পর্যন্ত সমবায়ে জয়ের ধারা অব্যাহত রাখল তৃণমূল (Trinamool Congress)। শনিবারের নির্বাচনে বিরোধী শূন্য ফলাফল করল ঘাসফুল শিবির। ফল ঘোষণা হতেই জয়োল্লাসে মেতে উঠলেন তৃণমূলের স্থানীয় নেতা-কর্মী-সমর্থকরা। সূত্রের খবর, ১২ আসনের পরিচালন কমিটির নির্বাচনে মনোনয়ন পর্বেই জিতে যান সংরক্ষিত আসনের তৃণমূল সমর্থিত দুই প্রার্থী। বাকি ১০ আসনের ভোট যুদ্ধে সামিল হন তৃণমূল, বাম ও বিজেপি-র ২৮ জন প্রার্থী। কড়া পুলিশি নিরাপত্তায় ভোট হয় এদিন। 

সূত্রের খবর, নির্বাচনে ৬০০ জন ভোটারের মধ্যে ভোট পড়ে ৯৭ শতাংশ। বিকেলেই বেরিয়ে যায় ফলাফল। ফল ঘোষণা হতে দেখা যায় ৮০ শতাংশেরও বেশি ভোট পেয়ে ১০ টি আসনে জয়ী হয়েছেন তৃণমূল সমর্থিত প্রার্থীরা। পঞ্চায়েত ভোটের আগে এলাকায় এই ভোট যে তৃণমূলের শক্তি পরীক্ষা ছিল তা আর বলার অপেক্ষা রাখে। শেষে এই সমবায় নির্বাচনে বাম-বিজেপিকে ধরাশায়ী করতে পেরে উচ্ছ্বসিত তৃণমূল শিবির। 

বড় জয়ের পর সুতাহাটা ব্লক তৃণমূলের সভাপতি অশোক কুমার মিশ্র বলেন, “সমবায়ের মাধ্যমে গ্রাম বাংলার মানুষের অর্থনীতির ভীতকে অনেক মজবুত করেছে রাজ্য সরকার। সমবায় ব্যবস্থার ব্যাপক অগ্রগতি ঘটেছে এই সরকারের আমলে। মানুষ সেটা উপলব্ধি করেছেন। তাই এই সমবায় পরিচালনার জন্য মানুষ আবারও ভরসা রেখেছেন আমাদের ওপর।” প্রসঙ্গত, ১৯৬০ সালে পথচলা শুরু চৈতন্যপুর পল্লীশ্রী কৃষি উন্নয়ন সমবায় সমিতির। এর আগে দীর্ঘদিন কংগ্রেসের দখলে ছিল এই সমবায় সমিতির পরিচালন কমিটি। ১৯৯৮ সালের পর এই সময়ের দখল নেয় ঘাসফুল শিবির। তারপর থেকেই এখানে একটানা জিতে আসছেন তৃণমূল সমর্থিত প্রার্থীরা
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours