শিয়ালদাগামী Sealdah) চলন্ত ট্রেনে উঠে ব্যবসায়ীকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ। ভোর ৫টা ৪০-এ শিয়ালদা দক্ষিণ শাখার নেতড়া ও দেউলা স্টেশনের মাঝে এই ঘটনা ঘটে। গুরুতর জখম ব্যবসায়ী মসিয়ার জমাদার দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) নেতড়ার বাসিন্দা।

ব্যবসায়ীকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ: সহযাত্রীদের দাবি, গুলি করার আগে এক দুষ্কৃতীকে তাঁরা ধরে ফেলেন। অভিযুক্তকে আটক করেছে উস্তি থানার পুলিশ। বাকিরা পলাতক। ব্যবসায়ীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) স্থানান্তরিত করা হয়েছে। পুরনো বিবাদের জেরেই হামলা বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান। পুলিশ সূত্রে খবর, শিয়ালদাগামী ডায়মন্ড হারবার লোকাল নেতড়া স্টেশন ছাড়ার পরই, কয়েকজন দুষ্কৃতী চলন্ত ট্রেনে উঠে ধারাল অস্ত্র নিয়ে ব্যবসায়ীর ওপর ঝাঁপিয়ে পড়ে। এক দুষ্কৃতী গুলিও করার চেষ্টা করে বলে অভিযোগ। জানা গিয়েছে, মসিয়ার জমাদার পুরনো জিনিসপত্র কেনাবেচার ব্যবসা করেন। গড়িয়াতে তার দোকান রয়েছে। প্রতিদিনের রবিবার ভোর ৫ টা ৪০ মিনিটের শিয়ালদহগামী লোকাল ট্রেনে ওঠে। সেই সময় দুষ্কৃতীরা তাঁর পিছনে ধাওয়া করে ট্রেনে চাপে। ঘটনার পেছনে পুরনো শত্রুতা রয়েছে বলে জানিয়েছে মসিয়ার জমাদারের পরিবার। অন্যদিকে ঘটনার তদন্ত শুরু করেছে ডায়মন্ড হারবার জি আর পি থানার পুলিশ।

এদিকেে সিউড়ির বাঁশঝোড় গ্রামে বালিঘাটের দখলকে কেন্দ্র করে খুনের ঘটনায় তৃণমূল নেতা-সহ ১৫ জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃত কাজল শা সিউড়ি ১ নম্বর পঞ্চায়েত সমিতির প্রাক্তন খাদ্য কর্মাধ্যক্ষ। ওই তৃণমূল নেতাই মূল অভিযুক্ত বলে দাবি মৃত শেখ ফাইজুলের পরিবারের। সকালে গ্রাম থেকে প্রচুর কৌটো বোমা উদ্ধার করেছে সিউড়ি থানার পুলিশ। এই ঘটনাকে বেআইনি বালি খাদানের দখল নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বলে বিজেপি দাবি করলেও, গ্রাম্য বিবাদ বলে অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসকদল। এদিকে, গতকালের ঘটনার পর বাঁশঝোড় গ্রামে উত্তেজনা রয়েছে। মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশ।

সিউড়ির বাঁশঝোড় গ্রামে বালিঘাটের দখল নিয়ে খুনের ঘটনায় ধৃত তৃণমূল নেতার বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ গ্রামবাসীদের। অভিযোগ, তৃণমূল নেতা কাজল শা-র নেতৃত্বে গ্রামে এর আগেও বোমাবাজি হয়েছে। বালি পাচারের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নেওয়ায় জেলাশাসকের বাংলোর সামনেও বোমাবাজি হয় বলে অভিযোগ। সেই ঘটনায় দীর্ঘদিন জেল খাটেন তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত কর্মাধ্যক্ষ। মাসকয়েক আগে ছাড়া পেয়ে ফের তিনি বালি পাচারে জড়িয়ে পড়েন বলে অভিযোগ গ্রামবাসীদের। স্থানীয়দের দাবি, বর্ষার মরশুমে ময়ূরাক্ষীর একাধিক বালি খাদান বন্ধ ছিল। কিন্তু ১ নভেম্বর থেকে বেশ কিছু বেআইনি খাদানে বালি তোলা শুরু হয়। এরপরই বালি খাদানগুলো কার দখলে থাকবে তা নিয়ে তৃণমূল নেতা কাজল শা ও তৃণমূল সমর্থক আতাই শেখের মধ্যে বিবাদ চরমে ওঠে। অভিযোগ, তার জেরেই গতকাল বোমাবাজির ঘটনা ঘটে। আতাই শেখের অনুগামী শেখ ফাইজুলকে কুপিয়ে খুন করা হয়। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours