গ্রুপ ২-এর পয়েন্ট টেবলে শীর্ষে থেকেই সেমিফাইনালে ভারত। শেষ চারে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড।

মাঠে নামার আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল ভারতের। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) সুপার ১২ পর্বের শেষ ম্যাচ। জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে সে কারণেই ভারতকে নিয়ে যেন একটু চিন্তার জায়গা ছিল। কেন এমন! প্রশ্ন উঠতেই পারে, নিয়মরক্ষার ম্যাচে চিন্তা কিসের। এই সব ম্যাচেই আত্মতুষ্টি ভর করে। সেমিফাইনালের আগে যা অস্বস্তির হতে পারে। ভারত (Team India) অবশ্য জিম্বাবোয়ের বিরুদ্ধে দাপট রেখেই ৭১ রানের বিরাট ব্যবধানে জিতল। গ্রুপ ২-এর পয়েন্ট টেবলে শীর্ষে থেকেই সেমিফাইনালে ভারত। শেষ চারে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। ম্যাচ রিপোর্ট 


টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। লোকেশ রাহুলের অর্ধশতরান এবং সূর্যকুমার যাদবের ব্যাটিং তাণ্ডব। নতুন ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ এক ক্যালেন্ডার বর্ষে হাজার রানের মাইলফলক পেরোলেন। বিশ্বের দ্বিতীয় এবং প্রথম ভারতীয় হিসেবে রেকর্ড গড়লেন সূর্য। এ বছর স্বপ্নের ফর্মে রয়েছেন তিনি। বিশ্বকাপেও ভরসা দিচ্ছেন ভারতীয় ব্যাটিংকে। একাদশে এ দিন পরিবর্তন করেছিল ভারত। দীনেশ কার্তিকের জায়গায় সুযোগ দেওয়া হয় ঋষভ পন্থকে। এই বিশ্বকাপে প্রথম সুযোগ। ব্যাটিংয়ে কাজে লাগাতে পারলেন না পন্থ। ৫ বলে অবদান ৩ রান। রাহুলের ৩৫ বলে ৫১ এবং সূর্যর ২৫ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস। ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬-র বিশাল স্কোর ভারতের। সাত বোলার ব্যবহার করে জিম্বাবোয়ে। সবচেয়ে সফল শন উইলিয়াম। ২ ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নেন শন।

ভারত ১৮৬-৫ (২০ ওভার)

জিম্বাবোয়ে ১১৫-১০ (১৭.২ ওভার)

এই রান তাড়া করে জিম্বাবোয়ে জিতবে, এমন প্রত্যাশা জিম্বাবোয়ে সমর্থকরাও করবে না। শুরুতেই জোড়া উইকেট হারিয়ে আরও চাপে পড়ে জিম্বাবোয়ে। মাত্র ২ রানে ২ উইকেট হারালেও উপস্থিত সমর্থকদের বিনোদন দিলেন জিম্বাবোয়ের দুই ব্যাটার। টুর্নামেন্টের অন্যতম ধারাবাহিক সিকান্দার রাজা ২৪ বলে ৩৪ এবং রায়ান বার্ল ২২ বলে ৩৫ রান করেন। ৩৫ বলে ৬০ রানের জুটি গড়ে তারা। এই জুটি ভাঙতেই ক্রমশ ছোট হতে থাকে জিম্বাবোয়ে ইনিংস। শেষ অবধি ১৭.২ ওভারেই ১১৫ রানে জিম্বাবোয়ে ইনিংসের ইতি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours