১৯৮৯ সালে তৈরি সেই ছবির চিত্রনাট্য লিখেছিলেন অরুন্ধতী রায় এবং পরিচালনা করেছিলেন প্রদীপ কিষণ। মাত্র দুটি সিনে অভিনয় করেছিলেন শাহরুখ এবং তাঁকে দেখা গিয়েছিল এক সমকামী যুবকের চরিত্রে।


১৯৯২ সালে বিদ্যা ভারতী ও ঋষি কাপুরের বিপরীতে ‘দিওয়ানা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে ডেবিউ করেছিলেন শাহরুখ খান। তবে অনেকেই হয়তো জানেন না, ‘দিওয়ানা’র আগে একটি ইংরেজি টেলিফিল্মে ডেবিউ হয়েছিল কিং খানের। ১৯৮৯ সালে তৈরি সেই ছবির চিত্রনাট্য লিখেছিলেন অরুন্ধতী রায় এবং পরিচালনা করেছিলেন প্রদীপ কিষণ। মাত্র দুটি সিনে অভিনয় করেছিলেন শাহরুখ এবং তাঁকে দেখা গিয়েছিল এক সমকামী (পড়ুন গে) যুবকের চরিত্রে। ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন মনোজ বাজপেয়ীও।

এই সময়টায় বলিউডে নিজের জায়গা তৈরি করার জন্য অনেক লড়াই করছিলেন শাহরুখ। যে কাজই পাচ্ছিলেন, তাতেই নিজের প্রাণ ঢেলে দিচ্ছিলেন। দুটি সিনে অভিনয় করার জন্য নিজেকে এক্কেবারে ভেঙে ফেলেছিলেন কিং খান। তাঁর কণ্ঠস্বরও পাল্টে ফেলেছিলেন মেয়েলি চরিত্রটির জন্য। ফলে অনেকেরই মনে হয়েছিল, তাঁর গলা ডাব করা হয়েছে।

একটি সাক্ষাৎকারে শাহরুখ জানিয়েছিলেন, এই চরিত্রে অভিনয় করার সময় নাকি ভীষণ নার্ভাস ছিলেন তিনি। খানিক অস্বস্তিও বোধ করেছিলেন। কেননা, তাঁকে বলা হয়েছিল চোখ দিয়ে ‘flirt’ করতে হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours