গুজরাট নির্বাচনে প্রার্থী পছন্দ হয়নি। কংগ্রেসের দলীয় কার্যালয় ভাঙচুর করল কংগ্রেস কর্মীরা

গুজরাটে বিধানসভা নির্বাচনের (Gujarat Assembly Election 2022) আর মাত্র কয়েকদিন বাকি। বিভিন্ন রাজনৈতিক দলের তরফে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়ে গিয়েছে। প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেসও। আর তা ঘিরেই শুরু দ্বন্দ্ব। আসন্ন নির্বাচনে জামালপুর-খাদিয়া ও ভাতভা আসনের প্রার্থী পছন্দ নিয়ে শুরু বিবাদ। প্রার্থী পছন্দ না হওয়ায় আমেদাবাদ শহরে সোমবার বিক্ষোভ দেখাল ও ভাঙচুর চালালো কর্মীরা।


সংখ্যালঘু অধ্যুষিত জামালপুর-খাদিয়াতে টিকিট দেওয়া হয়েছে বর্তমান বিধায়ক ইমরান খেদাওয়ালাকে। প্রতিবাদীদের অভিযোগ, স্থানীয় রিয়েল এস্টেট লবির সঙ্গে যুক্ত এই বিধায়ক। তাঁদের অভিমত, এই নির্বাচন হেরে যেতে পারেন ইমরান। তাই প্রার্থী বাছাইয়ের বিরোধিতা করে তীব্র প্রতিবাদ স্থানীয় কংগ্রেস কর্মীদের। কংগ্রেসের প্রধান কার্যালয়ের দেওয়াল ভাঙচুর করেন তাঁরা। দেওয়ালে বর্ষীয়ান কংগ্রেস নেতা ভারতসিং সোলাঙ্কির বিরুদ্ধে স্লোগান লেখা হয়। দলীয় কার্যালয়ে প্রাক্তন কংগ্রেস সভাপতিদের নেমপ্লেট ভেঙে ফেলা হয়। পুড়িয়েও ফেলা হয় পোস্টারও। তাঁর বিরুদ্ধে ইমরানকে টিকিট বিক্রি করার অভিযোগ উঠেছে। তাঁদের দাবি, ওই আসন থেকে শাহনাজ় শেইখকে প্রার্থী করা হোক।

প্রসঙ্গত, ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে খেদাওয়ালা ওই আসন থেকে জয়ী হয়েছিলেন। বিজেপির ভাটকে হারিয়ে ৫৮ শতাংশ ভোট পেয়ে তিনি জয় হাশিল করেছিলেন। এদিকে কংগ্রেস কর্মীরা কংগ্রেস প্রার্থী বলবন্ত গাধবির বিরুদ্ধেও প্রতিবাদ করেন। তাঁরা জানিয়েছেন, কোনও ‘বহিরাগত’ প্রার্থীকে তাঁরা সমর্থন করবেন না। তবে স্থানীয় কোনও নেতাকে এক্ষেত্রে প্রার্থী করা হলে তাঁরা হাসিমুখে পাশে থাকবেন। তবে এই ঘটনা নিয়ে কংগ্রেসের তরফে কোনও অফিসিয়াল বিবৃতি জারি করা হয়নি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours