অ্যাক্সিস ব্যাঙ্কের FD তে ১১৫ বেসিস সুদের হার বাড়ল। ৫ নভেম্বর থেকে কার্যকর হয়েছে এই নয়া রেট।

দেশের অন্যতম বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক হল অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank)। আর এবার এই বেসরকারি ব্যাঙ্কই ২ কোটি টাকার নীচের স্থায়ী আমানতে (Fixed Deposits) সুদের হার বাড়াল। এই ব্যাঙ্কের ওয়েবসাইট অনুযায়ী, ৫ নভেম্বর অর্থাৎ গতকাল থেকে এই নয়া হার কার্যকর হয়েছে। ৪৬ দিন থেকে ১০ বছরের মেয়াদের স্থায়ী আমানতের ক্ষেত্রে ১১৫ বেসিস পয়েন্ট পর্যন্ত সুদের হার বাড়িয়েছে এই বেসরকারি ব্যাঙ্ক। বর্তমানে ৭ দিন থেকে ১০ দিন মেয়াদের স্থায়ী আমানতে সাধারণ নাগরিকদের জন্য ৩.৫০ শতাংশ থেকে ৬.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৩.৫০ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ সুদ দিচ্ছে।

২ কোটি টাকার নীচে ফিক্সড ডিপোজ়িটে অ্যাক্সিস ব্যাঙ্কের সুদের হার:

৭ দিন থেকে ৪৫ দিনের ফিক্সড ডিপোজ়িটের ক্ষেত্রে ব্যাঙ্ক সুদের হার ৩.৫০ শতাংশই রেখেছে। তবে ৪৬ দিন থেকে ৬০ দিনের মধ্যেকার আমানতের ক্ষেত্রে ব্যাঙ্ক সুদের হার বাড়িয়েছে ৫০ বেসিস পয়েন্ট। এই মেয়াদের আমানতে সুদের হার ৩.৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৪ শতাংশ করেছে। ৬১ দিন থেকে ৩ মাসের FD-তে এখন আগে সুদের হার ছিল ৪ শতাংশ। এখন ৫০ বেসিস পয়েন্ট সুদের হার বাড়িয়ে এতে মিলবে ৪.৫০ শতাংশ সুদ। আর ৩ মাস থেকে ৬ মাসের FD-তে সুদের হার ২৫ বেসিস পয়েন্ট বেড়ে ৪.২৫ শতাংশ থেকে ৪.৫০ শতাংশ হয়েছে।

আর ৬ মাস থেকে ৯ মাসের FD-তে সুদের হার ৫০ বেসিস পয়েন্ট বাড়িয়ে ৫ থেকে ৫.৫০ শতাংশ করা হয়েছে। ৯ মাস থেকে ১ বছর মেয়াদের FD-তে ৭৫ বেসিস পয়েন্ট বাড়িয়ে ৫ শতাংশ থেকে ৫.৭৫ শতাংশ হয়েছে। ১ বছর থেকে ১৫ মাসের FD-তে সুদের হার ৯০ বেসিস পয়েন্ট বাড়িয়ে ৬.১০ শতাংশ থেকে ৭ শতাংশ করা হয়েছে। ১৫ মাস থেকে ১৮ মাসের আমানতে সুদের হার ৮৫ বেসিস পয়েন্ট বেড়ে ৬.১৫ শতাংশ থেকে ৭ শতাংশ হয়েছে। আর ১৮ মাস থেকে ২ বছরের আমানতে সুদের হার ৯০ বেসিস পয়েন্ট বাড়িয়ে ৬.১৫ শতাংশ থেকে ৭.০৫ শতাংশ করা হয়েছে। আর ২ বছর থেকে ৩ বছরের FD-তে ৬.২০ শতাংশ থেকে ৭.০৫ শতাংশ করা হয়েছে। আর ৩ বছর থেকে ১০ বছরের FD-তে অ্য়াক্সিস সুদের হার ১১৫ বেসিস পয়েন্ট বাড়িয়ে ৬.১০ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ করেছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours