সিউড়ির বাঁশঝোড় গ্রামে বালিঘাটের দখল নিয়ে ২ গোষ্ঠীর বিবাদে সিউড়িতে কুপিয়ে খুন করা হল বছর ২০-র এক যুবককে। তৃণমূল নেতার ঘনিষ্ঠদের বিরুদ্ধে হামলার অভিযোগ। ঘটনায় ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ১৫ জনকে। এবিষয়ে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “রাজ্যে যেখানেই গণ্ডগোল হচ্ছে। সেখানেই তৃণমূল জড়িয়ে যাচ্ছে। সমস্ত সমাজ বিরোধীরা তৃণমূলের ঝান্ডা ধরে নেতা হয়ে গেছে।’’

সিউড়িতে কুপিয়ে খুন যুবক: বালিঘাটের দখল নিয়ে ফের রক্তাক্ত হল বীরভূম। অকালে ঝরে গেল এক যুবকের প্রাণ।ঘটনায় অভিযোগের আঙুল উঠল তৃণমূল নেতার ঘনিষ্ঠদের বিরুদ্ধে। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বীরভূমের সিউড়ির ১ নম্বর পঞ্চায়েতের বাঁশজোড় গ্রামে। স্থানীয় সূত্রে খবর, বাঁশজোড় বালিঘাট কার দখলে থাকবে, তা নিয়ে বিবাদ চলছিল দুই গোষ্ঠীর। শনিবার সন্ধেয় সেই বিবাদ চরমে ওঠে। শেখ ফাইজুলকে ভোজালি দিয়ে কুপিয়ে খুন করা হয়। 

ঘটনায় ধৃতদের মধ্যে কাজল শা সিউড়ি ১ নম্বর পঞ্চায়েত সমিতির প্রাক্তন খাদ্য কর্মাধ্যক্ষ। ওই তৃণমূল নেতাই মূল অভিযুক্ত বলে দাবি মৃত শেখ ফাইজুলের পরিবারের। সকালে গ্রাম থেকে প্রচুর কৌটো বোমা উদ্ধার করেছে সিউড়ি থানার পুলিশ। এই ঘটনাকে বেআইনি বালি খাদানের দখল নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বলে বিজেপি দাবি করলেও, গ্রাম্য বিবাদ বলে অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসকদল। এদিকে, গতকালের ঘটনার পর বাঁশঝোড় গ্রামে উত্তেজনা রয়েছে। মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশ। আর এই ঘটনায় এবার তৃণমূলের কড়া সমালোচনা করলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি। 

সিউড়ির বাঁশঝোড় গ্রামে বালিঘাটের দখল নিয়ে খুনের ঘটনায় ধৃত তৃণমূল নেতার বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ গ্রামবাসীদের। স্থানীয়দের অভিযোগ, বালিঘাটের দখল নিয়ে তৃণমূল নেতা কাজল শা-র নেতৃত্বে গ্রামে এর আগেও বোমাবাজি হয়েছে। বালি পাচারের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নেওয়ায় জেলাশাসকের বাংলোর সামনেও বোমাবাজি করা হয় বলে অভিযোগ। সেই ঘটনায় দীর্ঘদিন জেল খাটেন তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত কর্মাধ্যক্ষ। মাসকয়েক আগে ছাড়া পেয়ে ফের বালি পাচারে জড়িয়ে পড়েন বলে অভিযোগ গ্রামবাসীদের। স্থানীয়দের দাবি, বর্ষার মরশুমে ময়ূরাক্ষীর একাধিক বালি খাদান বন্ধ ছিল। কিন্তু ১ নভেম্বর থেকে বেশ কিছু বেআইনি খাদানে বালি তোলা শুরু হয়। এই বালি খাদানগুলো কার দখলে থাকবে তা নিয়ে তৃণমূল নেতা কাজল শা ও তৃণমূল সমর্থক আতাই শেখের মধ্যে বিবাদ চরমে ওঠে। অভিযোগ, তার জেরেই গতকাল বোমাবাজির ঘটনা ঘটে। আতাই শেখের অনুগামী শেখ ফাইজুলকে কুপিয়ে খুন করা হয় বলে অভিযোগ। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours