দুর্ঘটনার সময় সেতুর ওপর বহু মানুষ ছিলেন বলে জানা গিয়েছে। বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।



বহু পুরনো একটি কেবল ব্রিজ এটি
মরবির এই কেবল ব্রিজ বহু বছর আগে তৈরি। মেরামতের জন্য বন্ধ ছিল বেশ কিছুদিন ধরে। ওধভজি পটেলের মালিকানাধীন ওরেভা গ্রুপকে সেই দায়িত্ব দেওয়া হয়েছিল। পরে ২৬ অক্টোবর সেতুটি চালু করা হয়।

30 Oct 2022 08:08 PM (IST)
মৃতদের পরিবারকে ২ লক্ষ ক্ষতিপূরণ, ঘোষণা মোদীর
এখনও পর্যন্ত সরকারিভাবে মৃতের সংখ্যা জানানো হয়নি। তবে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

ঘটনার পরই গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যাতে দ্রুত উদ্ধারের ব্যবস্থা করা হয়। ক্ষতিগ্রস্তদের সবরকমভাবে সাহায্য করারও নির্দেশ দিয়েছেন তিনি।

 নদীর ওপর ভাঙল সেতু। গুজরাটের মরবি এলাকার মাচ্ছু নদীতে পড়ে গেল একটি আস্ত কেবল ব্রিজ। অন্তত কয়েকশ মানুষ নদীতে পড়ে গিয়েছেন বলে সূত্রের খবর। এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর সামনে এসেছে। জানা যাচ্ছে, অনেকের খোঁজ নেই। স্থানীয় সূত্রে খবর, সেতুটি সারানোর কাজ চলছিল। দিন পাঁচেক আগে নতুন করে খুলে দেওয়া হয় ওই সেতু। আর তারপরই রবিবার সন্ধ্যায় এই দুর্ঘটনা। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাম্বুল্যান্স, তৎপরতার সঙ্গে চলছে উদ্ধার কাজ।

এদিন ছটপুজো উপলক্ষ্যে ছুটি ছিল গুজরাটে। তাই সেতুতে অনেক মানুষ উপস্থিত ছিলেন। অন্তত ৫০০ লোক নিয়ে সেতু ছিঁড়ে জলে পড়ে যায়। সংবাদমাধ্যম ANI-তে প্রকাশিত ভিডিয়োতে দেখা যাচ্ছে, সেতু ভেঙে মাচ্ছু নদীতে পড়ে যান অনেকে। কেউ সাঁতার কেটে প্রাণরক্ষা করার চেষ্টা করছেন, কেই ঝুলন্ত ব্রিজের দড়ি ধরে ঝুলে রয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে প্রশাসনের তরফে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours