এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরে প্রথম ম্যাচে হেরে বসেছে ভারত। রবিবাসরীয় সন্ধ্যায় পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেটে পরাজিত হতে হয়েছে ভারতকে। এর ফলে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছতে হলে বাকি দুই ম্যাচ জিততেই হবে টিম ইন্ডিয়াকে। অপরদিকে, আফগানিস্তানের বিরুদ্ধে রেকর্ড রান সফলভাবে তাড়া করে সুপার ফোরের শুরুটা দুরন্ত ভঙ্গিমায় করেছে শ্রীলঙ্কা। তাই তাদেরকে হালকাভাবে নেওয়া যাবে না। এমন পরিস্থিতিতেই আজ, মঙ্গলবার একে অপরের মুখোমুখি হচ্ছে ভারত ও শ্রীলঙ্কা (IND vs SL)। 

ভারতের ফাইনালে পৌঁছনোর অঙ্ক

ভারতকে এশিয়া কাপের ফাইনালে পৌঁছতে হলে আসন্ন দুটো ম্যাচই জিততে হবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের পর রোহিত শর্মাদের বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে সুপার ফোর পর্বের শেষ ম্যাচ মাঠে নামতে হবে।। দুটো ম্যাচই ভারতকে জিততে হবে। যদি ভারত দুটো ম্যাচই জেতে তবে আফগানিস্তান ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। কারণ শ্রীলঙ্কার বিরুদ্ধে তারা হেরে বসে আছে। সেক্ষেত্রে ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে দুটি দল ফাইনালে যাবে। সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ হবে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচ। সেই ম্যাচে যারা জিতবে, ফাইনালে যাওয়ার দৌড়ে এগিয়ে থাকবে।

সাত বারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়ার তাই আজ মরণ-বাঁচন। এই ম্যাচ কোথায়, কখন, কীভাবে দেখবেন, এক ঝলকে জেনে নেওয়া যাক। 


ভারত-শ্রীলঙ্কার ম্যাচ কবে?

৬ সেপ্টেম্বর, মঙ্গলবার এই ম্যাচটি আয়োজিত হতে চলেছে।

কোথায় হবে খেলা?

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজিত হবে।

কখন শুরু ভারত-শ্রীলঙ্কার ম্যাচটি?

ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭.৩০টা নাগাদই ভারত-শ্রীলঙ্কার ম্যাচটি অনুষ্ঠিত হবে। টস হওয়ার কথা তার আধ ঘণ্টা আগে অর্থাৎ সন্ধ্যা ৭টা নাগাদ।

কোথায় দেখা যাবে ভারত-শ্রীলঙ্কার ম্যাচটি?

স্টার স্পোটর্স নেটওয়ার্কে দেখা যাবে এই ম্যাচটি।

অনলাইনে কীভাবে দেখবেন এই ম্যাচ?

অনলাইনে হটস্টার অ্যাপে দর্শকরা ভারত-শ্রীলঙ্কার এই ম্য়াচটি দেখতে পারবেন।

পিচের পরিস্থিতি ও পরিবেশ

গত তিন ম্যাচের পাঁচ ইনিংসেই দুবাইয়ের এই ময়দানে ১৮০-র অধিক রান উঠেছে। তাই হাই স্কোরিং ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে। ম্যাচ শুরুর সময় তাপমাত্রা ৩৫ ডিগ্রির আশেপাশে থাকবে এবং রাতেই তার খুব বেশি পার্থক্য হবে বলে মনে হয় না। এর ফলে একটা বড় দুঃশ্চিন্তা দূর হবে দুই দলেরই। এই গরমের জেরে রাতের বেলায় শিশির পড়ার সম্ভাবনা কম, যার ফলে দ্বিতীয় ইনিংসে বোলিং করা দলের খুব একটা অসুবিধা হওয়ার কথা নয়
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours